পতেঙ্গা থানা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ এর সম্মেলনে

প্রকাশ:| শনিবার, ১ নভেম্বর , ২০১৪ সময় ০৯:৩৭ অপরাহ্ণ


হাজী জয়নাল আবদীন সভাপতি ও হাজী সাধারণ নুরুল আলম সাধারণ সম্পাদক নির্বাচিত

বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ এর আয়োজনে ৩১ অক্টোবর ২০১৪খ্রি. শুক্রবার সন্ধ্যা ৬টায় কাটগর বাজার নূর শপিং এর দ্বিতীয় তলায় পতেঙ্গা থানা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের সম্মেলন অনুষ্ঠিত হয়। সাবেক কমিশনার হাজী জয়নাল আবদীন এতে সভাপতিত্ব করেন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম। সম্মেলনে সংগঠনের ২শত সদস্য উপস্থিত ছিলেন। সদস্যদের সরাসরি সমর্থনে ৪০নং উত্তর পতেঙ্গা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাজী জয়নাল আবদীন সভাপতি এবং ৪১নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী নুরুল আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনে উপস্থিত সকলের সর্বসম্মত মতামতের ভিত্তিতে ৭১সদস্য বিশিষ্ট পতেঙ্গা থানা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদের পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম নব গঠিত কমিটির কর্মকর্তা ও সদস্যদের শপথ বাক্য পাঠ করান।
পবিত্র কোরআন তেলোয়াত, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাদের আত্মার মাগফেরাত কামনার মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধক ছিলেন উত্তর পতেঙ্গা ৪০নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আলী । সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগ, শ্রমিক লীগ, আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, আমরা রাসেল। ইপিজেড থানা, পতেঙ্গা থানা, ৩৯, ৪০ ও ৪১নং ওয়ার্ড বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ এর সভাপতি, সাধারণ সম্পাদক যথাক্রমে নুর মোহাম্মদ, মো. নুরুল আবছার খোকন, জাবেদুল ইসলাম শিপন, মো. জাহিদ হোসেন, নজরুল ইসলাম মিন্টু, মো. নাছির, মো. দেলোয়ার হোসেন, সাদ্দাম হোসেন, অসিত চৌধুরী, মো. সালাউদ্দিন মনু, সাখাওয়াত হোসেন সওকত, মো. মহিউদ্দিন, সালেহ জাহাঙ্গীর, মো. রফিকুল ইসলাম খোকন, আহসান হাবীব সেতু, কামরুজামান রাব্বী, মো. ইমতিয়াজ চৌধুরী বীরু, মো. ওবাইদুল রহমান তুহিন, ডা. মো. ইকবাল হোসেন, মো. আজিম চৌধুরী, মো. কাজী হানিফ পারভেজ, মো. গোলাম জাবেদ, মো. আতাউর রহমান সহ অন্যান্যরা।
সম্মেলনে প্রধান অতিথির ভাষনে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. আবদুর রহিম বলেন, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আদর্শ বাস্তবায়নের শপথে বলীয়ান হয়ে দেশপ্রেম ও মানব প্রেমে উদ্ভুদ্ধ হয়ে সকলকে দায়িত্বশীল হতে হবে। তিনি বলেন, বন্ধু ও ভালবাসার বন্ধনে একে অপরের আবদ্ধ হয়ে দেশ গড়ার দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে। তিনি বলেন, ধ্বংস ও সংঘাত জাতির উন্নয়ন বাধাগ্রস্থ করছে। এ পথ পরিহার করতে তিনি সংশ্লিষ্টদের আহ্বান জানান।