পতেঙ্গায় শিশু হত্যার দায়ে আটক ২

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১৭ জুলাই , ২০১৮ সময় ১০:৩৬ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের পতেঙ্গা সতীষ মহাজন লেনে টাকা লুট করতে গিয়ে নয় মাস বয়সী শিশুকে পানিতে চুবিয়ে হত্যার ঘটনায় জড়িত আরও দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৭ জুলাই) বিকেলে তাদের গ্রেফতার করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (বন্দর জোন) আরেফিন জুয়েল।

গ্রেফতার দুইজন হলেন, হাটহাজারী কাটিরহাট এলাকার মো. ইউনুছের ছেলে মো. আলী আজগর রুবেল (২৭) ও নেত্রকোনা জেলার কেন্দুয়া গুপ বাজার এলাকার মো. ইদ্রিসের ছেলে মো. হাবিব (১৮)।

আরেফিন জুয়েল বলেন, বাসায় টাকা থাকার তথ্য পেয়ে তা লুট করতে গিয়ে নয় মাস বয়সী শিশু নিঝুম মিত্র তরীকে হত্যা করে সংঘবদ্ধ এ চক্রটি।

এর আগে রোববার (১৫ জুলাই) দিবাগত রাতে শিশু তরী হত্যার সঙ্গে জড়িত সাইফুল ইসলাম (২৪) ও মো. সাজ্জাদ হোসেন (২৪) নামে দুই যুবককে গ্রেফতার করে পুলিশ। সোমবার বিকেলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সালেম মোহাম্মদ নোমানের আদালতে সাই্ফুল ও সাজ্জাদ হত্যা ও ডাকাতির ঘটনার বর্ণনা দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানান সিএমপির সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম।

জাহেদুল ইসলাম বলেন, সাই্ফুল ও সাজ্জাদ হত্যা ও ডাকাতির ঘটনার বর্ণনা দিয়েছেন। এ ঘটনার সঙ্গে মোট আটজন জড়িত। তারা টাকা লুট করতে গিয়ে ঘটনাচক্রে শিশুটিকে হত্যা করে বলে জবানবন্দিতে উল্লেখ করেছেন।

তিনি বলেন, শিশু তরীর বাবা রিপন মিত্র ফ্রেশ কোম্পানির ডিস্ট্রিবিউটর। তার সঙ্গে হাবিব নামে এক ভ্যানচালক কাজ করেন। হাবিবের পরিকল্পনায় রিপন মিত্রের বাসায় থাকা টাকা লুট করতে যায় সাই্ফুল, সাজ্জাদ, হানিফ, বাবু, রুবেল, নজরুল, ছোট রুবেল সহ আটজন।

জাহেদুল ইসলাম বলেন, হাবিব অন্যদের জানিয়েছিল রিপনের বাসায় ৩-৪ লাখ টাকা রয়েছে কিন্তু তারা বাসায় গিয়ে সে টাকা না পেয়ে শিশু তরীকে পানিতে চুবিয়ে হত্যা করে।

রিপনের স্ত্রী চম্পা মিত্রের হাতের আংটি ও বাসায় থাকা ২০ হাজার টাকা নিয়ে গিয়েছিল তবে বাড়িতে তিন লাখ টাকা থাকলেও খুঁজে পাননি ডাকাতেরা। বাড়িতে টাকা থাকলেও তা জানতেন না রিপনের স্ত্রী চম্পা মিত্র। বলেন জাহেদুল ইসলাম।

আরেফিন জুয়েল বলেন, গ্রেফতার রুবেল ও হাবিবকে বুধবার (১৮ জুলাই) আদালতে হাজির করা হবে।

এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানান সিএমপির বন্দর জোনের এ কর্মকর্তা।

গত ১৫ জুন বিকেলে পতেঙ্গা সতীষ মহাজন লেনে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।