পতেঙ্গায় যমুনা অয়েল কোম্পানির খালি ট্যাংকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ জন অগ্নিদদ্ধ

প্রকাশ:| শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ০৯:৩৯ অপরাহ্ণ

নগরীর পতেঙ্গায় যমুনা অয়েল কোম্পানির ডিপোতে আগুন লেগে একটি পেট্রোলের খালি ট্যাংকে ভয়াবহ অগ্নিকাণ্ডে বেশ কিছু অংশ পুড়ে গেছে। এতে সিবিএ নেতাসহ ৯ জন অগ্নিদদ্ধ হন।

শুক্রবার সন্ধ্যা সোয়া ৬টার দিকে আগুন লাগার পর আধা ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ ঘটনা তদন্তে যমুনা অয়েল কোম্পানির পক্ষ থেকে একটি কমিটি গঠন করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, যমুনার তেলের ডিপোর একটি পেট্রোলের খালি ট্যাংকে ভয়াবহ অগ্নিকাণ্ডে বেশকিছু অংশ পুড়ে গেছে। আগুনে যমুনার কর্মচারীসহ ৯ জন আহত হয়েছেন। বর্তমানে তাদের চমেক হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

আহতদের মধ্যে রয়েছেন- যুমনার সিবিএ নেতা খায়ের আহমদ, মো. লোকমান হোসেন, মো সাইফুল, মো. শামসু, মো. হাসান, মো. নাজিম উদ্দিন, মো. জমির উদ্দিন, মো. জামসেদ, মো. জালাল উদ্দিন। তাদের সবার শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে। আহতরা দৈনিক ভিত্তিতে ট্যাংক পরিষ্কারের কাজ করছিলেন।

সূত্র আরো জানায়, প্রায় ৯ হাজার টন ধারণ ক্ষমতার এ ট্যাংক পরিষ্কারের কাজ করছিলেন যমুনার কয়েকজন কর্মচারী ও শ্রমিক। পরিষ্কারের কাজ শুরুর কিছুক্ষণের মধ্যেই হঠাৎ আগুন ধরে যায়। দ্রুত তা ছড়িয়ে পড়ে আশপাশে। খবর পেয়ে প্রথমে ডিপোর নিজস্ব আগুন নেভানোর টিম এগিয়ে এসে কাজ শুরু করে। পরে নগরীর বিভিন্ন স্থান থেকে ফায়ার সার্ভিসের কয়েকটি গাড়ি এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস চট্টগ্রামের সহকারী উপ পরিচালক জসিম উদ্দিন বাংলামেইলকে জানান, সন্ধ্যা সোয়া ৬টার দিকে পতেঙ্গায় যমুনা ওয়েল কোম্পানির গেটে তেলবাহী ট্যাংকার শিপের পাইপে ওয়েল্ডিং করার সময় বেলের ট্যাংকে আগুনে লেগে যায়।

খবর পেয়ে নগরীর পতেঙ্গা ও আগ্রাবাদ স্টেশন থেকে ৪টি গাড়িসহ অগ্নিনির্বাপক দল ঘটনাস্থলে ছুটে যায়। একই সময়ে আগুন নেভাতে যোগ দেয় সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্যরা।


আরোও সংবাদ