পটিয়া শোক দিবসের অনুষ্ঠানের মঞ্চ ভাঙচুরের অভিযোগ

প্রকাশ:| রবিবার, ১৪ আগস্ট , ২০১৬ সময় ১০:৫৪ অপরাহ্ণ

পটিজাতীয় শোক দিবস উপলক্ষে পটিয়া আওয়ামী লীগের কর্মসূচি নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এর জের ধরে রোববার রাত সাড়ে আটটায় উপজেলা আওয়ামী লীগের মঞ্চ ভাঙচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সংসদ সদস্য শামসুল হক চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি-সম্পাদকের নেতৃত্বে পোস্ট অফিস মোড় এলাকায় পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণার জের থেকে মঞ্চ ভাঙচুর করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

তবে পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রেফায়েত উল্লাহ বাংলানিউজকে জানান, মঞ্চ ভাঙচুরের কোনো অভিযোগ এখনো তিনি পাননি।

ওসি বলেন, রাজনৈতিক প্রতিযোগিতার কারণে উপজেলা আওয়ামী লীগ ও সংসদ সদস্যের মধ্যে মতবিরোধ থাকলেও কোন্দল নেই। সবাই ঐক্যবদ্ধ আছেন এবং ঐক্যবদ্ধভাবে একটি অনুষ্ঠানই হবে পটিয়ায়। তারপরও দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে শোক দিবসের কর্মসূচিগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে।

দলীয় ও বিভিন্ন সূত্রে জানা গেছে, সম্প্রতি অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি রাশেদ মনোয়ার ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিনের সাথে পটিয়ার এমপি সামশুল হক চৌধুরীর দূরত্ব সৃষ্টি হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে বাদ দিয়ে সংসদ সদস্য নগরীর একটি কমিউনিটি সেন্টারে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে তৃণমূল নেতাকর্মীদের নিয়ে সমাবেশ করেন।

ওই সমাবেশে সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে সই নেওয়া হয়।

সংসদ সদস্য সমর্থিত জাতীয় শোক দিবস উদযাপন পরিষদের জাতীয় শোক দিবসের আলোচনায় প্রধান অতিথি হিসেবে থাকবেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন আহমদ, প্রধান বক্তা সামশুল হক চৌধুরী এমপি, বিশেষ অতিথি দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান ও মোতাহেরুল ইসলাম চৌধুরী।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবসে চট্টগ্রাম জেলায় ব্যাপক কর্মসূচি থাকায় পটিয়ায় সংক্ষিপ্ত কর্মসূচি নেওয়া হয়েছে। সকালে পোস্ট অফিস মোড় এলাকায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও আদালত মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

মাসের শেষ দিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বৃহত্তর কর্মসূচি নেওয়া হবে জানিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, চট্টগ্রাম-কক্সবাজার সড়কের পটিয়া পোস্ট অফিস মোড়ে উপজেলা আওয়ামী লীগের তৈরি করা শোক দিবসের মঞ্চ ভাঙচুর করেছে কিছু উচ্ছৃঙ্খল যুবক। মহব্বত-এহসানের নেতৃত্বে ২০টি মোটরসাইকেলে চড়ে এসব যুবক বঙ্গবন্ধুর প্রতিকৃতি ছিঁড়ে ফেলে। পরে স্থানীয় সাংবাদিকরা এসে ছবি তোলার খবর পেয়ে পুনরায় তারা ভাঙাচোরা সব টুকরো গাড়িতে তুলে নিয়ে যান। বিষয়টি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মৌখিকভাবে জানানো হয়েছে।