পটিয়ায় সাহিত্যবিশারদের মাজারে কমোডর জোবাইর

প্রকাশ:| শুক্রবার, ৪ আগস্ট , ২০১৭ সময় ০৮:৫২ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি:
পটিয়া পৌর সদরের সুচক্রদন্ডী গ্রামে বাংলা সাহিত্যের অমর পুঁিথ গবেষক আবদুল করিম সাহিত্যবিশারদের মাজার করেছেন চট্টগ্রাম বন্দরের শিপিং বিভাগের সাবেক মহাপরিচালক কমোডর জোবাইর আহমেদ। শুক্রবার দুপুরে সুচক্রদন্ডী নিজ গ্রামের বাড়িতে জুমার নামাজ আদায় শেষে তিনি তিনি মরহুমের কবর জেয়ারত করেন।
এসময় উপস্থিত ছিলেন, দক্ষিন জেলা কৃষক লীগের সভাপতি আতিকুর রহমান আতিক, পৌর আওয়ামীলীগ নেতা মামুনুর রশিদ তরফদার, সোহেল ইমরান, উপজেলা আওয়ামলীগ নেতা আলমগীর খান প্রমুখ।
এসময় তিনি বলেন, ‘পটিয়া একটি ইতিহাস সমৃদ্ধ জনপদ। আবদুল করিম সাহিত্য বিশারদ, বীরকণ্যা প্রীতিলতা ওয়াদ্দেদারসহ বহু গুনী ব্যক্তির জন্ম দিয়েছে বীর প্রসবিনী পটিয়া। এটি ছিল সাবেক মহকুমা শহর। দেশের সব মহকুমা জেলায় রুপান্তরিত হলেও পটিয়া হয়েছে উপজেলা। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আগ মুহুর্তে পটিয়াবাসী তাদের কাঙ্খিত উন্নয়ন দেখতে চায়। বর্তমান সরকার পটিয়ার উন্নয়নের ক্ষেত্রে ব্যাপক ভূমিকা রেখেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত ভিষন ২০২১ বাস্তবায়নের জন্য আগামীতে এ সরকারকে পূনরায় ক্ষমতায় আনতে হবে। পটিয়ার উন্নয়ন ও আধুনিক পটিয়া গড়ে তুলতে দল মত নির্বিশেষে সকল ভেদাভেদ ভূলে গিয়ে কাজ চালিয়ে যেতে হবে।