পটিয়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি বিরোধী মানববন্ধন

প্রকাশ:| সোমবার, ১ আগস্ট , ২০১৬ সময় ০৮:৩৬ অপরাহ্ণ

শান্তি চাইপটিয়া প্রতিনিধি॥
পটিয়া উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি বিরোধী মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সোমবার সকালে উপজেলার পটিয়া সরকারী কলেজ, খলিলুর রহমান মহিলা ডিগ্রি কলেজ, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়, শাহচান্দ আউলিয়া আলিয়া মাদ্রাসার উদ্যোগে পৃথক পৃথকভাবে এ মানববন্ধন ও সমাবেশ কর্মীসূচী পালন করা হয়। এসময় শত শত শিক্ষার্থী জঙ্গি বিরোধী শ্লোগানে মেতে ওঠে।
এছাড়া চট্টগ্রামের কক্সবাজার মহাসড়কে পটিয়া সদরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে এ কর্মসূচী পালিত হয়। এতে স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেয়। খলিলুর রহমান ডিগ্রি কলেজে অনুষ্ঠিত মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ আবু তৈয়ব, উপাধ্যক্ষ হাসিনা খানম, অধ্যাপক সামশুদ্দীন লাভলু, অধ্যাপক অভিজিত বডুয়া মানু, ভগিরত দাশ, খলিলুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামশুল আলম সিদ্দিক, সহকারী প্রধান শিক্ষক ছালেছা বানু, শিক্ষক মো: এনামুল হক, মৌলানা আবদুল হক নিজামী, প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, জঙ্গি তৎপরতাসহ রাষ্ট্রবিরোধী সব ধরনের অপকর্মের ছোঁয়া যাতে শিক্ষার্থীদের কলঙ্ক করতে না পারে সেদিকে অভিভাবকদেরকে সজাগ থাকতে হবে। যারা আজকে বিপথগামী হয়েছে তারা জাতির নিকট ধৃক্ষিত। নেতৃবৃন্দ একাডেমিক শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকান্ড জোরদার করে তরুণ সমাজকে দেশও জাতির কল্যাণে কাজ করার জন্য এগিয়ে আসার আহবান জানান।