পটিয়ায় দুই কাউন্সিলর প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন

প্রকাশ:| মঙ্গলবার, ২২ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:৩০ অপরাহ্ণ

পৌরসভা নির্বাচন

পটিয়া প্রতিনিধি॥
পটিয়ায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে দুই কাউন্সিলর প্রার্থীকে নির্বাচন কমিশন সতর্ক করেছে। তার মধ্যে ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আল মনসুর চৌধুরী জুয়েলের প্রচারণার মাইক জব্দ করা হয়েছে। একই সাথে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী গোফরান রানাকে মহাসড়কে মিছিল করার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

জানা যায়, আগামী ৩০ ডিসেম্বর পটিয়া পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিথ মহিলা কাউন্সিলদের অনেকেই আচরণবিধি লঙ্ঘন করে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ইতিপূর্বে পৌরসভা নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার সৈয়দ আবু ছাঈদ মৌখিক ভাবে সর্তকও করেন। কিন্তু মঙ্গলবার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী গোফরান রানা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে শোডাউন করাই তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়। অন্যদিকে ৮নং ওয়ার্ডের কাউন্সিল প্রার্থী জুয়েল একাধিক হেন্ড মাইক ব্যবহার করে পথসভা শেষে মিছিল করে যাওয়ার পথে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগ পেয়ে তাৎক্ষনিক মাইক জব্দ করে নিয়ে আসে নির্বাচন কমিশন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার সৈয়দ আবু ছাঈদ বিষয়টি স্বীকার করে জানিয়েছেন, আচরণবিধি লঙ্ঘন করে মহাসড়কে শোডাউন করার অভিযোগে ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী গোফরান রানাকে কারণ দর্শানোর নোটিশ ও পথসভা শেষে অতিরিক্ত মাইক ব্যবহার করার অভিযোগে ৮নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আল মনসুর চৌধুরী জুয়েলকে সতর্ক করা হয়েছে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে সুনিদিষ্ট আচরণ বিধির অভিযোগ পাওয়া গেছে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।