পটিয়ায় ছাত্রলীগের বিশাল শোডাউন

প্রকাশ:| শুক্রবার, ৪ আগস্ট , ২০১৭ সময় ০৮:৫৫ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি:
পটিয়ায় দীর্ঘ ৩ বছর পর গতকাল শুক্রবার বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া সদরে মিছিলের মাধ্যমে বিশাল শোডাউন দিয়েছে উপজেলা ছাত্রলীগ। পটিয়া পৌর সদরের বাহুলী এলাকায় একটি কমিউনিটি সেন্টারে উপজেলা আওয়ামীলীগ উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভায় যোগদানের করতে যাওয়ার সময় প্রায় ৫ শতাধিক নেতাকর্মীকে উক্ত মিছিলে অংশ নেয়।
জানা যায়, ২০১৪ সালে পটিয়া উপজেলা ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম লিটনকে সভাপতি অনুজ বড়–য়াকে সাধারন সম্পাদক করে পটিয়া উপজেলা কমিটি ঘোষনা দেয় চট্টগ্রাম দক্ষিন জেলা ছাত্রলীগ। একই বছর পটিয়ার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে উপজেলা ছাত্রলীগের সম্মেলনের ব্যানারে স্থানীয় সাংসদ সামশুল হক চৌধুরী সমর্থিত ছাত্রনেতা কোরবান আলীকে সভাপতি ও মোহাম্মদ সোহেলকে সাধারন সম্পাদক করে আরেকটি উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়। উক্ত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন, পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী। গত ৩ বছর ধরে সাংসদ সমর্থিত ছাত্রলীগ নেতারা মাঠ পর্যায়ে থাকলেও দক্ষিন জেলা ছাত্রলীগ অনুমোদিত ছাত্রলীগ তেমন কোন কর্মসূচী করতে না পারা এবং কর্মসূচী দিলেও বাধার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন উপজেলা ছাত্রলীগের একাংশের সভাপতি আমিনুল ইসলাম লিটন।
তিনি বলেন, ‘জেলা ছাত্রলীগের অনুমোদিত কমিটির নেতৃত্ব দেওয়ার পরও আমরা সংগঠনের কোন কর্মসূচী দিলে আমাদেরকে পুলিশ দিয়ে হয়রানী করা হয়েছিল। আমাদের নেতা কর্মীদের আটক করা হয়েছে। এরপরও বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করে আমরা রাজনীতি করে যাচ্ছি। উপজেলা আওয়ামীলীগের কর্মসূচীতে আমাদের মিছিলে প্রায় ৫ শতাধিক নেতাকর্মী অংশ নিয়েছে।
এদিকে, পটিয়া পৌরসদরের বিনিময় কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা উপজেলা আওয়ামীলীগ সভাপতি রাশেদ মনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নাছির উদ্দিনের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন, সাবেক মহিলা সাংসদ ও চট্টগ্রাম দক্ষিন জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি চেমন আরা তৈয়ব, চট্টগ্রাম বন্দরের শিপিং বিভাগের সাবেক মহাপরিচালক কমোডর জোবাইর আহমেদ, দক্ষিন জেলা আওয়ামলীগ নেতা এম এ জাফর, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, দক্ষিন জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক শিল্পপতি নাছির উদ্দিন, জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক আবদুল মতিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক এডভোকেট আবদুর রশিদ, জেলা আওয়ামীলীগের সদস্য সেলিম নবী, উপজেলা আওয়ামীলীগ নেতা আলমগীর খান, ভাটিখাইন ইউয়িন আওয়ামীলীগের সাধারন সম্পাদক জসিম উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুল ইসলাম লিটন, সাধারন সম্পাদক মোহাম্মদ সোহেল,


আরোও সংবাদ