পটিয়ায় চেক প্রতারণা মামলায় একজন গ্রেফতার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ২০ জুলাই , ২০১৮ সময় ১১:০৩ অপরাহ্ণ

পটিয়া প্রতিনিধি: পটিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে চেক প্রতারনা মামলায় মহিউদ্দিন মল্ল প্রকাশ মিন্টু নামের এক ব্যাক্তিকে গ্রেফতার করেছে। সে পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের মৃত এখলাছ মল্ল পুত্র বলে জানাগেছে। পটিয়া থানার এস আই মনির হোসেন গতকাল শুক্রবার বিকাল ৫টায় ধলঘাট উত্তর সমুরা মির্জ্জা মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
পুলিশ জানায়, তার বিরুদ্ধে ২০১৬ সালের খাতুনগঞ্জের ব্যবসায়ী জুয়েল দাশের দায়ের করা চেক প্রতারনার মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী। তার বিরুদ্ধে জুয়েল দাশ বাদী হয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আবু ছালেহ নোমানের আদালতে সি আর- ২০৫০/১৬ মামলা রুজু করেন। তার বিরুদ্ধে মামলা হওয়ার পর আদালত সমন জারি করলেও সে আদালতে হাজির না হওয়ায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। ওয়ারেন্ট মূলে পুলিশ থাকে গ্রেফতার করে। এদিকে তাকে গ্রেফতারের পর এলাকার লোকজন তার প্রতারনা ও টাকা আতœসাতের ব্যাপারে স্থানীয় লোকজন অভিযোগ করেন। এর মধ্যে ধলঘাট এ ওয়ান মাল্টি পারপাস কো- অপারেটিভ সোসাইটি লিমিটেড এর সঞ্চয় হিসাবের আল্লাহ গ্রামের অনজু দাশ, শিমু দাশ, উত্তর সমুরা গ্রামের ডা: জসিম উদ্দিন, ফিরোজা বেগম, রেহেনা আকতারসহ আরো বিভিন্ন ব্যাক্তিরা টাকা জমা দিয়ে টাকা পায়নি বলে অভিযোগ করেন। বর্তমানের সে কো- অপারেটিভ সোসাইটির অফিসটি দীর্ঘদিন বন্ধ রেখে পালিয়ে বেড়াচ্ছে বলে অভিযোগ করেন। সে উক্ত কো-অপারেটিভ সোসাইটির সভাপতির দায়িত্ব নিয়ে সঞ্চয়ী টাকা আতœসাত করার অভিযোগ উঠে।
এ ব্যাপারে পটিয়া থানার ওসি শেখ মোহাম্মদ নেয়ামত উল্লাহ জানান, চেক প্রতারনা মামলায় ওয়ারেন্ট থাকায় তাকে গ্রেফতার করা হয়। রাত ৯টায় আদালতের জামিন নামা দেয়ায় তাকে ছেড়ে দেয়া হয়।