পটিয়ায় কবির আহমদ সওদাগরের নাগরিক শোকসভা

প্রকাশ:| শনিবার, ৫ আগস্ট , ২০১৭ সময় ১০:৪৮ অপরাহ্ণ

মরহুম কবির আহমদের কর্মজীবনে সফল একজন মানুষ
পটিয়া প্রতিনিধি
পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী বলেছেন, তিনি ছিলেন জীবনের সর্বক্ষেত্রে সফল একজন মানুষ। তার মত নির্লোভ, সৎ, সত্যবাদী, ন্যায় বিচারক, নিক্ষানুরাগী ও জনদরদী ব্যক্তি সমাজে বিরল। তিনি কখনো জীবনে নিষ্ফল হননি। তিনি সমাজের শিক্ষার গুরুত্ব অনুধাবন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান করে গেছেন। তিনি শতগুণে গুণান্বিত একজন মানুষ ছিলেন। তিনি বিপুল বিত্তশালী হয়েও তার মধ্যে কোন অহংকারবোধ ছিলনা। তিনি প্রকৃতপক্ষে একজন দানবীর। তার আদর্শ অনুসরণে আমাদের নতুন প্রজম্মদের জীবন পরিচালনা করতে হবে। গতকাল শনিবার বিকেলে পটিয়া কমিউনিটি সেন্টারে কবির আহমদ সওদাগরের নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
আলহাজ্ব কবির আহমদ সওদাগর নাগরিক শোকসভা কমিটির চেয়ারম্যান ও দক্ষিণ জেলা আ’লীগের সহ সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন শাহ্চান্দ আউলিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মোখতার আহমদ। এতে বক্তব্য রাখেন প্রধান আলোচক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের সভাপতি ড. কাজী আহমদ নবী, আলোচক ছিলেন চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ আবু জাফর চৌধুরী, পটিয়া আল জামেয়া ইসলামীয়া মাদ্রাসার পরিচালক মুফতি আবদুল হালিম বোখারী, শাহচান্দ আউলিয়া মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ ড. এ.টি.এম. তাহের, শিক্ষাবিদ প্রফেসর আবদুল আলিম, শাহচান্দ আউলিয়া মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ মাওলানা এস. এম. ইকবাল মোজাদ্দেদী, পটিয়া কেন্দ্রীয় বৌদ্ধ বিহারের মহাথেরো ড. সংঘপ্রিয় মহাথেরো, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ পটিয়া উপজেলার সভাপতি ডা: দিলীপ ভট্টাচার্য, প্রবীন আ’লীগ নেতা আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা সামশুদ্দীন আহমদ, মরহুমের সুযোগ্যপুত্র ও পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ। অনুষ্ঠান শেষে মরহুমের রুহের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত পরিচালনা করেন মৌলানা নুরুল কবির আলকাদেরী।
অনুষ্ঠান পরিচালনায় ছিলেন অধ্যাপক অভিজিৎ বডুয়া মানু ও মাওলানা শহিদুল হক হোসাইনী। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজ মাদ্রসার শিক্ষক, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন পেশাজীবিরা উপস্থিত ছিলেন।