পটিয়ায় আমজু মিয়ার বলী খেলা সম্পন্ন

প্রকাশ:| বুধবার, ২৭ এপ্রিল , ২০১৬ সময় ০৯:৪৩ অপরাহ্ণ

আনজু মিয়ার বলী খেলাটেকনাফের নুর হোসেন ও কলিমুল্লাহ যুগ্ম চ্যাম্পিয়ন
শফিউল আজম, পটিয়া॥
পটিয়া পৌরসদরের ঐতিহ্যবাহী আমজুমিয়ার বলী খেলায় এবার যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার নুর হোসেন ও কলিমুল্লাহ বলী। বুধবার বিকেল ৪টায় পৌরসদরের পরীরদিঘীর পাড়স্থ মাঠে বলী খেলার উদ্বোধন করেন পৌরমেয়র অধ্যাপক হারুনুর রশিদ। দীর্ঘ সময় ধরে উভয়ের মধ্যে বলী খেলায় কেউ কাউকে পরাস্ত করতে পারছিল না, যেন কেউ কাহারে না ছাড়ে সমানে সমান অবস্থা। এ অবস্থায় কতৃপক্ষ খেলার নির্ধারিত সময় বেঁধে দেন। নির্ধারিত সময়ের পরও কেউ কাউকে পরাজিত করতে না পারায় নুর হোসেন ও কলিমুল্লাহ বলীকে ফাইনাই রাউন্ডে সর্বসম্মতিক্রমে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করে কর্তৃপক্ষ। এতে প্রায় ৩০ জনের অধিক বলী অংশগ্রহণ করে বিভিন্ন পুরস্কার এবং সোনার মেডেল পায়। এদিকে বলী খেলা দেখার জন্য পুরো মাঠ দর্শকদের উপস্থিতিতে কানায় কানায় ভর্তি হয়ে উঠে।
বলী খেলা শেষে আয়োজক কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আনোয়ার আলম চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব বিশিষ্ট ক্রীড়া সংগঠক শাহজাহান চৌধুরী সঞ্চালনায় পুরস্কার বিতরণ করেন পটিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও পৌরমেয়র অধ্যাপক হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন, পৌরসভা আওয়ামীলীগের নেতা ফজলুল হক আল্লাই, কাউন্সিলর শফিউল আলম, আবদুল বায়েছ প্রমুখ।
এদিকে বলী খেলা শেষে হেড মাষ্টার খ্যাত চট্টগ্রামের আঞ্চলিক গানের শিল্পি সিরাজুল ইসলাম ও চট্টগ্রামের বেতার ও টিভি শিল্পিদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আকর্ষণীয় র‌্যাফেল অনুষ্ঠানের আয়োজ করা হয়।