পটিয়ায় অগ্নিকান্ডে ৫ লক্ষ টাকা ক্ষতি

প্রকাশ:| সোমবার, ১৮ এপ্রিল , ২০১৬ সময় ০৯:২৬ অপরাহ্ণ

অগ্নিকাণ্ড

পটিয়া প্রতিনিধি:
পটিয়া উপজেলার কেলিশহরে অগ্নিকান্ডে তিনটি বসত ঘর পুড়ে যায়। এতে নগদ টাকা, স্বর্ণালংকার ও মূল্যবান আসবাবপত্র পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। সোমবার দুপুর সাড়ে ১২ দিকে সাবেক ইউপি সদস্য প্রতিমা চৌধুরী বাড়ির পূর্ব পাড়া শুকুমল দে, বিমল দে ও কমল দের ঘরে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

জানাগেছে, টিন সেট মাটির তৈরির ঘরে বিদ্যুৎতের শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। আনুমানিক সাড়ে ১২টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হলে স্থানীয় লোকজন আয়ত্বে আনতে চেষ্টা করে। পরে খবর পেয়ে দমকল বাহিনী ঘটনাস্থলে গিয়ে ১ ঘন্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনে। ফলে পাশের ঘরগুলো অগ্নিকান্ড থেকে রক্ষা পায়।

এ বিষয়ে পটিয়া ফায়ার সার্ভিস অফিসের টিম লিডার মো: ছাবের আহম্মদ জানান, খবর পেয়ে আমরা সাথে সাথে ঘটনাস্থলে পৌছে ১ ঘন্ট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় এবং নগদ টাকা, স্বর্ণাংকার ও মূল্যবান আসবাব পত্র পুড়ে প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ শুকুমল দে, জানান, অগ্নিকান্ডে ঘরে রক্ষিত নগদ টাকা, স্বর্ণ ও মূল্যবান আসবাবপত্রসহ কিছুই বের করতে পারিনি। অগ্নিকান্ডের এ ঘটনায় আমার তিন ভাইয়ের প্রায় ৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ অগ্নিকান্ডে খবর পেয়ে কেলিশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসিম উদ্দিন, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ পটিয়া উপজেলা সভাপতি ডা. দিলিপ ভট্টাচার্য, কেলিশহর উইনিয়নের আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক সামশুল আলম, কেলিশহর ব্যাংকের সভাপতি ডা: কাজল চক্তবর্ত্তী, মুক্তিযোদ্ধা পুলক দাশ, ইউপি যুবলীগের সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দে ও সাংগঠনিক সম্পাদক রুপাল মিত্র অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে শান্তনাসহ সহযোগিতার আশ্বাস প্রদান করেন।