নৌকা মার্কায় ভোট চাই: শেখ হাসিনা

প্রকাশ:| শুক্রবার, ৩০ আগস্ট , ২০১৩ সময় ০৬:২২ অপরাহ্ণ

sk hasinaপ্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আবারও নৌকা মার্কায় ভোট চাইলেন।নৌকা মার্কায় ভোট চাই: শেখ হাসিনা
জাতীয় শোক দিবস উপলক্ষে শুক্রবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি বলেন, “উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কায় ভোট চাই।”

শুক্রবার বিকেল সোয়া ৩টায় এই জনসভা শুরু হয়। এর আগে দুপুরের পরপরই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে সেখানে জড়ো হতে থাকে দলের নেতাকর্মীরা।

আগামী ১ সেপ্টেম্বর থেকে কেন্দ্রীয় নেতাদের জেলায় জেলায় সাংগঠনিক সফরের মধ্য দিয়ে সারাদেশে দলটির নির্বাচনী প্রচার আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার কথা রয়েছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকালীন সরকার নিয়ে সৃষ্ট রাজনৈতিক সংকটের মধ্যেই আয়োজন করা হয় এই সমাবেশের।

সংবিধানের পঞ্চদশ সংশোধনী অনুযায়ী বর্তমান সরকারের মেয়াদের শেষ ৯০ দিনে ‘অন্তর্বর্তী সরকারের’ অধীনে আগামী নির্বাচন হওয়ার কথা। ২০১১ সালে উচ্চ আদালত তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করার পর সংবিধানে এই সংশোধনী আনা হয়।

শেখ হাসিনা সম্প্রতি বলেছেন, সংবিধান অনুযায়ী দেশ চলছে। আগামী নির্বাচন হবে সংবিধান অনুযায়ীই।

তবে প্রধান বিরোধী দল বিএনপি ‘নির্দলীয় সরকারের’ অধীনে আগামী নির্বাচন আয়োজনের দাবি জানিয়ে আসছে। দলটি বলছে, ‘নির্দলীয় সরকার’ ছাড়া তারা নির্বাচনে যাবে না এবং নির্বাচন হতে দেবে না।

শুক্রবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এক অনুষ্ঠানে জানিয়েছেন, বিএনপি আগামীতে ক্ষমতায় গেলে সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিল করবে।