নোয়াখালীর বেগমগঞ্জে আগুনে ৫ দোকান পুড়ে ছাই

প্রকাশ:| বুধবার, ২৮ জানুয়ারি , ২০১৫ সময় ০৯:৩৪ অপরাহ্ণ

মোফাজ্জল হোসেন টিপু নোয়াখালী থেকে: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার আলাইয়াপুর ইউনিয়নের নাপিতের পোল এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৫টি দোকান পুড়ে অন্তত ৩০লাখ টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থরা বলছে রাতে একদল দূর্বৃত্ত কেরোসিন দিয়ে দোকান গুলোতে আগুন ধরিয়ে দেয়।
মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে জননী শপিং সেন্টারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে ক্ষতিগ্রস্থ দোকান গুলো হচ্ছে- ইউছুফ ডিপাটমেন্টাল ষ্টোর, দিলিফ হেয়ার সেলুন, মাস্টার জাহেদ হার্ডওয়ার, ডা. লক্ষ্মণ ফার্মেসি ও জাহাঙ্গীর কম্পিউটার। স্থানীয় ও ক্ষতিগ্রস্থ সূত্রে জানা গেছে, রাত আড়াইটার দিকে আলাইয়াপুর ইউনিয়নের নাপিতের পোল এলাকায় অবস্থিত জননী শপিং সেন্টারে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুন দেখে স্থানীয় লোকজন ছুঁটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু আগুন মুহুত্বের মধ্যে ছড়িয়ে পড়ায় শপিং সেন্টারের ভিতরে থাকা ইউছুফ ডিপাটমেন্টাল ষ্টোর, দিলিফ হেয়ার সেলুন, মাস্টার জাহেদ হার্ডওয়ার, ডা. লক্ষ্মণ ফার্মেসি ও জাহাঙ্গীর কম্পিউটার ভস্মিভূত হয়ে যায়। এতে ওই দোকান গুলোর মূল্যবান মালা-মাল পুড়ে অন্তত ৩০লাখ টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের বরাত দিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলাউদ্দিন খান জানান, রাতে আমারা ঘটনাস্থল থেকে অর্ধেক কেরোসিন ভর্তি একটি বোতল পেয়েছি। ধারণা করা হচ্ছে, রাতে কয়েকজন দূর্বৃত্ত বাজারে এসে কেরোসিন দিয়ে ওই মার্কেটের দোকান গুলোতে আগুন ধরিয়ে দেয়।
চৌমুহনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. শাহাদাত হোসেন জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে একটি ইউনিট আধা ঘন্টা চেষ্টার পর স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনি। তবে, অগ্নিকান্ডের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।