নোয়াখালীতে রাস্তা দখল করে বাঁশের খুটি

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ২৮ জুলাই , ২০১৮ সময় ১২:৪৪ অপরাহ্ণ

নোয়াখালীতে রাস্তা দখল করে বাঁশের খুটি দিয়েছে স্থানীয় এক প্রভাবশালী। সদর উপজেলার পূর্ব চরমটুয়া ইউপির ২৫ পরিবারের চলাচলের রাস্তা কেটেছে স্থানীয় এক প্রভাবশালী। এ রাস্তার উপর দিয়েছে বাঁশের খুটি। এতে বাড়িতে অনেকটা বন্ধি অবস্থায় জীবন-যাপন করছেন ওইসব পরিবারের সদস্যরা।

স্থানীয়রা জানায়, উপজেলার দক্ষিণ জগৎপুর গ্রামের ২৫ পরিবার ৫২ বছর ধরে এ রাস্তা দিয়ে চলাচল করে আসছে। বশির টেইলার, আবদুল মান্নান, কাশেম মোল্লা, আবুল কাশেম ব্যাপারী, মো.মিলন মিয়া, মো.আবদুল্যাহ, মো.কাউছার ও মো. দুলালের পরিবার সহ আছে আরো কয়েকটি পরিবার।

গত ১৯ জুলাই স্থানীয় প্রভাবশালী আবু সায়েদ মাঝি ওই চলাচলের রাস্তা কেটে বাঁশের খুটি ও সিমেন্টের পিলার পুঁতে রাখে। এতে জনচলাচল বন্ধ হয়ে যায়। পরে প্রতিবাদ করলে ওই প্রভাবশালী ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে স্থানীয়দের ওপর হামলা চালায়। এ হামলায় মো. কাউছার, রাবেয়া বেগম, কাশেম মোল্লা সহ অনন্ত পাঁচজন আহত হন। ঘটনার পরপরই স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন।

পূর্ব চরমটুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ভূমি সংক্রান্ত বিরোধের জের ধরে চলাচলের রাস্তা বন্ধ করেছে একপক্ষ। সালিশি বৈঠকের মাধ্যমে বিষয়টি সমাধানের জন্য উভয় পক্ষকে বলা হয়েছে।

সুধারাম মডেল থানার এসআই বিপুল কুমার ঘোষ বলেন, ওই রাস্তা দিয়ে দীর্ঘদিন যাবৎ স্থানীয়রা চলাচল করে আসছে। কিন্তু প্রতিপক্ষ মালিকানা দাবি করে রাস্তাটি কেটে দিয়েছে। এ ব্যাপারে থানায় লিখিত অভিযোগ দিয়েছে স্থানীয়রা।