নৈতিক ভিত্তি গড়ে তুলতে শিক্ষার বিকল্প নাই

প্রকাশ:| সোমবার, ২৬ ডিসেম্বর , ২০১৬ সময় ০৮:৪৭ অপরাহ্ণ

 

চট্রগ্রাম প্রতিনিধি:
শিক্ষা প্রতিষ্ঠান হল মানবিক গুনাবলী সম্পন্ন নাগরিক গড়ে তোলার কারখানা।  মানুষের নৈতিক ভিত্তি গড়ে তুলতে শিক্ষার কোন বিকল্প নাই।  আজকের কৃতি শিক্ষার্থীরা তাদের সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদের প্রস্তুত করতে হবে। জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার উন্নয়নে ব্যাপক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছে। এবং বিদ্যমান শিক্ষা প্রতিষ্ঠানের আধুনিকায়নে নতুন নতুন অবকাঠামো নির্মান করে যাচ্ছে। চট্টগ্রামের সার্বিক উন্নয়নে বর্তমান সরকার অগ্রধিকার ভিত্তিতে অনেক বড় বড় প্রকল্প সিডিএ’র মাধ্যমে বাস্তবায়ন করে চলেছে। আবদুচ ছালাম চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দায়িত্ব নিয়ে চট্টগ্রামের ব্যাপক উন্নয়নের পাশাপাশি শিক্ষাখাতেও ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। তাঁর মতো মেধাবী, সৎ ও কর্মনিষ্ট ব্যাক্তি সিডিএ দায়িত্ব পাওয়া চট্টগ্রামবাসীর উন্নয়নের স্বার্থে যথার্থ ছিল। সুষ্ঠ পরিকল্পনা নিয়ে কাজ করে দ্রুত উন্নয়নে এগিয়ে যাওয়ার দক্ষতা তিনি ইতিমধ্যে দেখিয়েছেন। এতে প্রমান হয় জননেত্রীর সিদ্ধান্তের উপর আস্থা রাখলে দেশ দ্রুত তার কাঙ্খিত লক্ষে পৌছাতে সক্ষম হবে।
গতকাল শনিবার সিডিএ পাবলিক স্কুল এন্ড কলেজে বার্ষিক পুরস্কার বিতরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি উপরোক্ত কথাগুলো বলেন।
বিশেষ অতিথির বক্তব্যে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, আমি এবং চট্টগ্রামবাসী অত্যন্ত ভাগ্যবান। আমার রাজনৈতিক অভিভাবক ও দপ্তরিক অভিভাবক ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আমাদের চট্টগ্রামের গণ মানুষের নেতা। আমরা চট্টগ্রামের এই বর্ষিয়ান নেতাকে আমার সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাওয়ায় চট্টগ্রামবাসীর উন্নয়ন বিশেষ সহযোগিতা আমি পেয়েছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় চট্টগ্রামে একের পর এক যে উন্নয়নের মহাপ্রকল্প সমূহ বাস্তবায়ন হচ্ছে তাতে মন্ত্রী মহোদয়ের অনেক অবদান রয়েছে। সিডিএ-এর আওতাধীন স্কুল সমূহের শিক্ষার্থীরা ভালো ফলাফলের মাধ্যমে প্রমাণ করেছে তারাও অন্য যে কোন ভালো স্কুল এবং কলেজের শিক্ষার্থীদের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে সক্ষম। আমি তাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।
অধ্যক্ষ নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিডিএ’র বোর্ড সদস্য ও উত্তর জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ জসীম উদ্দীন, সিডিএ’র সচিব তাহেরা ফেরদৌস বেগম, ৪নং চান্দগাঁও ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর মো. নুরুল ইসলাম, ৪নং চান্দগাঁও ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সাইফুদ্দীন খালেদ, ৫নং মোহরা ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ আজমসহ প্রমুখ নেতৃবৃন্দ।


আরোও সংবাদ