নৈতিকতা সম্পন্ন নাগরিক সৃষ্টিতে মাদরাসা শিক্ষা ব্যবস্থা গুরুত্বপূর্ণ

প্রকাশ:| শনিবার, ৬ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১০:৪৭ অপরাহ্ণ

সীতাকুন্ড প্রতিনিধি,সীতাকুণ্ড থানাধীন কালুশাহ নগরস্থ হযরত খাজা কালু শাহ (রা:) সুন্নিয়া আলিম মাদ্রাসায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.), ফাতেহা-এ-ইয়াজদাহুম উদ্যাপন, হিফ্জ বিভাগের দস্তারে ফযিলত, কেন্দ্রীয় পরীক্ষায় কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

শনিবার সকাল ৯ টায় অনুষ্ঠানের প্রধান অতিথি বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মহাম্মদ দিদারুল আলম এম.পি তার বক্তব্যে বলেন, নৈতিকতা সম্পন্ন নাগরিক সৃষ্টিতে মাদরাসা শিক্ষা ব্যবস্থা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

শিক্ষাবান্ধব এই সরকারের সময়কালে শিক্ষাক্ষেত্রে পূর্ববর্তী সকল ইতিহাসকে অতিক্রম করেছে। শিক্ষার এমন উন্নতির মূহূর্তে অত্র মাদরাসার ভবন নির্মাণ, ফাযিল শ্রেণীতে উন্নতি করণ ও শিক্ষার্থী ও এলাকাবাসীর চলাচলের সুবিধার্তে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কালু শাহ মাজার সংলগ্ন এলাকায় আন্ডারপাস ব্যবস্থা সহ সকল দাবী পূরণে আন্তরিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানের প্রধান আলোচকের বক্তব্যে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নাজমুল ইসলাম ভুইয়া বলেন, ইসলাম শান্তির ধর্ম, তাই প্রকৃত ইসলামী শিক্ষা কখনো জঙ্গিবাদ, মানুষ হত্যা ও বোমাবাজির শিক্ষা দিতে পারে না। প্রকৃত ইসলামী শিক্ষায় উন্নতি হলে দেশ, জাতি ও সমাজে শান্তি প্রতিষ্ঠা হবে। অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যে লেখক ও কলামিস্ট অধ্যাপক মুহম্মদ মাসুম চৌধুরী বলন, আল্লাহ তা’য়ালা মানুষকে যে অমূল্য জ্ঞান ভান্ডার দান করেছেন তা ভালভাবে ব্যবহার করে মানুষ নিজেকে বিশ্ব দরবারে প্রমাণ করতে সক্ষম হয়েছে।

এ প্রতিযোগিতার যোগে সবাইকে উন্নতি শিক্ষা অর্জন করে নিজেদের সুযোগ্য নাগরিক হিসেবে গঠন করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। আয়োজিত এ অনুষ্ঠান উদ্বোধন খাজা কালু শাহ (রা:) মাজার কমপে¬ক্সের মোতায়াল¬ী আলহাজ্ব মুহাম্মদ সিরাজুদ্দৌলা সওদাগর। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হযরত কালু শাহ (রা:) সুন্নিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ ও সচিব আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আবুল কালাম আমিরী।

এতে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন ১০নং সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সালাউদ্দিন আজিজ। এতে আরো বক্তব্য রাখেন মাজার কমপ্লেক্সের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব সাবের আহমদ, সহ-সভাপতি শামসুল আলম সবুজ, মাদ্রাসার পরিচালনা পরিষদের দাতা সদস্য আবু সালেহ, প্রমুখ।