নেপালকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

প্রকাশ:| শুক্রবার, ২২ জানুয়ারি , ২০১৬ সময় ১১:৩৭ অপরাহ্ণ

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্ট-২০১৬’র চ্যাম্পিয়ন হওয়ায় নেপালকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নেপালকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রীএর আগে মাঠে (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) উপস্থিত থেকে কিছুটা সময় খেলা উপভোগ করেন প্রধানমন্ত্রী। পরে তিনি চ্যাম্পিয়ন ও রানার্সআপ উভয় দলসহ টুর্নামেন্টে অংশগ্রহণকারী সবগুলো দলকে অভিনন্দন জানান।

বিশেষ করে হিমালয়ের দেশ নেপালকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আজকের খেলা অত্যন্ত উপভোগ্য হয়েছে। যারা রানার্সআপ ও চ্যাম্পিয়ন হয়েছেন তাদের সবাইকে অভিনন্দন। খেলা দেখে ভালো লেগেছে। বিশেষ করে হিমালয়ের দেশ নেপালকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। তারা ভালো খেলেছে। আর এই আয়োজনের মধ্য দিয়ে সমগ্র বাংলাদেশে ফুটবল খেলা ছড়িয়ে যাবে, এমনটাই প্রত্যাশা করি।

এ সময় রানার আপ বাহরাইন দলকেও শুভেচ্ছা জানান তিনি।

টুর্নামেন্টের ফাইনাল খেলার দ্বিতীয়ার্ধের অধিকাংশ সময় খেলা স্টেডিয়ামের ভিভিআইপি গ্যালারিতে বসে উপভোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সন্ধ্যা ৬টা ২৫ মিনিটের দিকে স্টেডিয়ামে আসেন প্রধানমন্ত্রী। পরে খেলা শেষে ৭টা ১০ মিনিটে মাঠে অন্যান্য অতিথিদের নিয়ে পুরস্কার বিতরণী মঞ্চে আসেন প্রধানমন্ত্রী। প্রথমে তিনি সবাইকে অভিনন্দন জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পরে পুরস্কার বিতরণ করেন।

নেপাল দলের অধিনায়ক বিরাজ মহারাজনের হাতে ২২ ভরী সোনার তৈরি বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর বাহরাইন দলের অধিনায়ক আব্দুল আজিজ আল শেখের হাতে রানার্সআপ ট্রফি তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

ম্যাচের অন্যান্য পুরস্কার খেলোয়াড়-কর্মকর্তাদের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অন্যান্য অতিথিরা।

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের আয়োজনকে কার্যকর উদ্যোগ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এই আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ চমৎকার উদ্যোগ নিয়েছে। যারা অায়োজনের সঙ্গে জড়িত এবং যারা কাজ করে গেছেন তাদের ধন্যবাদ ও অভিনন্দন।

উল্লেখ্য, শুক্রবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের শিরোপা নির্ধারণী ম্যাচে বাহরাইনকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছে হিমালয় কন্যা নেপাল। আর এর ফলে দেশটির ২৩ বছরের শিরোপা অপেক্ষারও অবসান হয়েছে।

পুরস্কার বিতরণকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার, উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাহউদ্দিন প্রমুখ।


আরোও সংবাদ