নেইমার-রবার্তোর নৈপুণ্যে জিতেছে ব্রাজিল

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ৮ সেপ্টেম্বর , ২০১৮ সময় ১০:৪২ পূর্বাহ্ণ

গেল বিশ্বকাপের ব্যর্থতা ভুলে আন্তর্জাতিক ফুটবলে ‘নতুন’ পথচলার শুরুটা ব্রাজিলের হল জয়ে। শনিবার বাংলাদেশ সময় সকালে যুক্তরাষ্ট্রকে তাদেরই মাঠে হারিয়েছে নেইমার- রবার্তো ফিরমিনোর নৈপুণ্যে ২-০ গোলে জিতেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচর শুরু থেকেই আক্রমণাত্বক ছিল ব্রাজিল। সেই সুযোগে ১১তম মিনিটেই ফিরমিনোর গোলে এগিয়ে যায় তিতের শিষ্যরা। ডান দিক থেকে আক্রমণে ওঠা ডগলাস কস্তার ছয় গজ বক্সে বাড়ানো বল দারুণ ক্রসে ডান পায়ের ভলিতে জালে জড়িয়ে দেন ফিরমিনো। এরপর অবশ্য একের পর এক আক্রমণ প্রতিপক্ষের রক্ষণে অব্যহত রেখেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু কিছুতেই যেন কাঙ্ক্ষিত লক্ষ্যে বল নিতে পারছিলেন না নেইমার-কস্তারা। শেষ পর্যন্ত ৪৩তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ডান দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়া ফাবিনিয়োকে যুক্তরাষ্ট্রের উইল ট্রাপ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

বিরতির পর অবশ্য ম্যাচে ফিরতে জোর চেষ্টা চালায় যুক্তরাষ্ট্র। ব্রাজিলের রক্ষণেও বেশ কয়েকবারই জোরাল আক্রমণও করেছিল স্বাগতিক দলের ফরোয়ার্ডরা। কিন্তু ডি-বক্সের মধ্যে যেয়েই যেন নিজেদের ধরে রাখতে পারছিলেন না তারা। যে কারণে জালের দেখাও পাওয়া হয়নি দলটির। শেষ দিক অবশ্য অতিথিরা গোল ব্যবধান বাড়ানোর সর্বোচ্চ চেষ্টা করেছিল। কিন্তু একাধিকবার সহজ সুযোগ নষ্ট করেন তিতের শিষ্যরা। তারপরও ২-০ গোলের জয় নিয়ে মাঠে ছাড়েন নেইমার-কৌতিনহোরা।

আগামী ১২ সেপ্টেম্বর এল সালভাদরের বিপক্ষে অপর একটি প্রীতি ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায়।


আরোও সংবাদ