নৃশংস গণহত্যা, ধর্ষণ, গুম ও নির্যাতন বন্ধ করতে হবে

প্রকাশ:| শনিবার, ১৬ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৮:৩১ অপরাহ্ণ

বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভায়, মিয়ানমারের রাখাইন রাজ্যের রোহিঙ্গা জনগোষ্ঠীর উপর অত্যাচার নৃশংস গণহত্যা, ধর্ষণ, গুম ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ এবং মিয়ানমার হতে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীকে তাদের দেশে ফিরিয়ে নিতে হবে। আজ বিকেলে নগরীর ইপিজেড চত্ত্বরে এক মানববন্ধন বক্তারা এসব কথা বলেন।

এ মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ মানবাধিকার কমিশনের জাতীয় গভর্নর, চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি ও সাবেক জেলা পিপি এডভোকেট মোহাম্মদ আবুল হাশেম।

চট্টগ্রাম বিভাগীয় মানবাধিকার কমিশনের সিনিয়র সহ-সভাপতি হাজী ইকবাল আলী আকবরের সভাপত্বিতে ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক লায়ন রূপক কান্তি দেব অপু সঞ্চালনায় বক্তব্য রাখেন- সংগঠনের সহ-সভাপতি লায়ন মাওলানা মোহাম্মদ ইউসুপ, প্রফেসর মোহাম্মদ ইউনুচ হাসান, সাংগঠনিক সম্পাদক এস. এম. রফিকুল ইসলাম, কার্যকরী সদস্য মোহাম্মদ মনুছুরুল আলম, ইপিজেড থানার লিগ্যাল এইড কমিটির সভাপতি মোহাম্মদুল্লাহ রিটন, সাধারণ সম্পাদক ইয়াছিন মাস্টার, ইপিজেড থানার মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুন নেছা হাসান, চট্টগ্রাম মহানগর মানবাধিকার কমিশন সমাজকল্যাণ সম্পাদক আলমগীর বাদশা এবং ইপিজেড থানা আওয়ামী মৎসজীবি লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোহাম্মদ ইব্রাহীম।
মানববন্ধনে এডভোকেট আবুল হাশেম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয়সহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ও খাদ্যের ব্যবস্থা করায় কমিটির পক্ষ থেকে অভিনন্দন।


আরোও সংবাদ