নুরুর পরিবারকে ৫ লাখ টাকা দিলেন মাহমুদুর রহমান

প্রকাশ:| শনিবার, ৯ সেপ্টেম্বর , ২০১৭ সময় ১০:৩৭ অপরাহ্ণ

শহীদ নুরুল আলম নুরুর পরিবারকে ৫ লাখ টাকা সহায়তা দিলেন আমার দেশ পত্রিকার মজলুম সম্পাদক মাহমুদুর রহমান। আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে মজলুম সম্পাদকের পক্ষে নুরুর অসহায় স্ত্রীর হাতে টাকা তুলে দেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন ও কেন্দ্রীয় বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ সম্পাদক কাদের গণি চৌধুরী।
এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক আর ইউ চৌধুরী শাহিন, মহানগর বিএনপি নেতা মোজাম্মেল হক হাসান ও ফটিকছড়ি বিএনপি নেতা হাবিবুল হক রতন।
প্রসঙ্গতঃ গত ২৮ মার্চ রাতে ছাত্রদলের এই কেন্দ্রীয় নেতাকে চট্টগ্রামের চন্দনপুরার বাসা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে প্রথমে গুম ও পরে হাত -পা বেঁধে অমানবিক নির্যাতন ও গুলি করে তাকে হত্যার পর কর্ণফুলী নদী তীরে লাশ ফেলে দেয়। ২৯ মার্চ তার লাশ পাওয়া যায় রাউজানের খেলার ঘাট কর্ণফুলী নদীর পাড়ে।
এসময় ডাঃ শাহাদাত হোসেন বলেন, গুম খুনের সাথে জড়িতদের ছাড় দেয়া হবে না। তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের গুম-খুনের সঙ্গে র‌্যাব-পুলিশ ও ক্ষমতাসীন দলের ক্যাডাররা জড়িত। এই গুম-খুনে জড়িতদের কোনো দিন ক্ষমা করা হবে না। এই হত্যাকারীদের বিচার এদেশের আদালতে অবশ্যই একদিন হবে। আজ যে সমস্ত বিচার বহির্ভুত খুন, গুম হচ্ছে এর দায় এ সরকার এড়াতে পারে না। হত্যা খুন গুমের বিরুদ্ধে জনমত গঠন করে এর বিরুদ্ধে দল মত নির্বিশেষে সকলকে রুখে দাঁড়াতে হবে। শেখ হাসিনা আজ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করে ঠিকে থাকার জন্য বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা, খুন, গুমের পথ বেঁচে নিয়েছে। আজ যাদেরকে খুন গুম করা হয়েছে তারা এদেশের সন্তান, তারা দেশপ্রেমিক। এদেশের গণতন্ত্র ভোট ভাতের অধিকার শেখ হাসিনার হাত থেকে রক্ষা করার জন্য আজ যারা শেখ হাসিনার র‌্যাব পুলিশে হাতে খুন গুম হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল তাদেরকে চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তাদের শোককে শক্তিতে পরিণত করে আগামী দিনের দেশ রক্ষার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার তিনি আহ্বান জানান।>>প্রেস রিলিজ