নিষেধাজ্ঞার খাঁড়ায় পড়েছিল বার্সেলোনা

প্রকাশ:| বুধবার, ২৩ এপ্রিল , ২০১৪ সময় ০৯:০৪ অপরাহ্ণ

indexবার্সেলোনা: নিয়মভঙ্গ করায় গত ২ এপ্রিল খেলোয়াড় কেনায় দুই মৌসুমের জন্য জন্য ফিফার নিষেধাজ্ঞার খাঁড়ায় পড়েছিল বার্সেলোনা। কিন্তু স্প্যানিশ জায়ান্টদের আপিলের প্রতিক্রিয়ায় সাময়িকভাবে এই শাস্তি প্রত্যাহার করে নিল ফুটবলের সর্বোচ্চ সংস্থা। এতে করে আসন্ন ট্রান্সফার উইন্ডোতে খেলোয়াড় কিনতে পারবে কাতালানরা।

নিষেধাজ্ঞা জারি হলে কিছুদিন আগে এর বিরুদ্ধে বার্সা আপিল করেছিল। এর চূড়ান্ত রায় না হওয়া পর্যন্ত খেলোয়াড় কেনায় বাধানিষেধ নেই তাদের উপর।

স্পেনের বাইরে থেকে ১৮ বছরের কম বয়সী খেলোয়াড়দের ক্লাবের সঙ্গে নিবন্ধন করার অভিযোগে এই শাস্তি পেতে হয়েছিল বার্সাকে।

অফিসিয়াল এক বিবৃতিতে জানানো হয়,’১৮ বছর বয়সের নিচে আন্তর্জাতিক খেলোয়াড়দের নিবন্ধন করে নিয়ম ভঙ্গ করায় ফিফা ডিসিপ্লিনারি কমিটির নিষেধাজ্ঞার বিরুদ্ধে ফিফা আপিল কমিটির সামনে আবেদন করেছিল ক্লাব বার্সেলোনা। আপিলের রায় না হওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ করেছিল বার্সা। আর সেটা মেনে নিয়েছে কমিটির চেয়ারম্যান ল্যারি মুসেনডেন। নিবন্ধনের পরবর্তী তারিখ ১ জুলাই ২০১৪, খেলোয়াড় কেনায় সমস্যা নেই।’

ফুটবলের সর্বোচ্চ সংস্থার এই সিদ্ধান্ত অনুযায়ী জুনে ১৮ বছরে পা দিতে যাওয়া অ্যালেন হালিলোভিচকে আনার সম্ভাবনা আরও জোরালো হয়ে উঠল। এছাড়া বরুসিয়া মোয়েচেনগ্লাদবাখ গোলরক্ষক মার্ক-আন্দ্রে টার স্টেজেনও ন্যু ক্যাম্পে চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন।
তাজ