নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আলীগসহ ১৮ দলের সহযোগিতা কামনা

প্রকাশ:| বুধবার, ২৫ ডিসেম্বর , ২০১৩ সময় ০৮:০৯ অপরাহ্ণ

দশম সংসদ নির্বাচনআগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য দশম জাতীয় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা নিয়ে শঙ্কিত হয়ে পড়েছে চট্টগ্রামের প্রশাসন। এজন্য প্রশাসনের পক্ষ থেকে তৃর্ণমূল পর্যায়ের জনপ্রতিনিধি ও আওয়ামী লীগসহ ১৮ দলের নেতাকর্মীদের সহযোগিতা চাওয়া হয়েছে।

বুধবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রশাসনের পক্ষ থেকে জনপ্রতিনিধি ও সরকার দলীয় নেতাদের কাছে এ সহযোগিতা চান চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) আব্দুল মান্নান।

সভায় তিনি উপস্থিত জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, সহিংসমুক্ত এবং সংঘাতমুক্ত একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে পারলে সেটা মাইলস্টোন হয়ে থাকবে। এজন্য প্রশাসনের পাশাপাশি আপনাদের সার্বিক সহযোগিতা আশা করছি।

ডিসি বলেন, বিরোধী দল নির্বাচন বানচাল করার জন্য বিভিন্ন কর্মসূচি দিচ্ছে। আমরা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহিংসতা মোকাবেলা করে একটি শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে চাই। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে আমরা এখন নির্বাচন কমিশনের কর্মচারী। তাই আমার অনুরোধ নির্বাচনে আপনারা যারা জনপ্রতিনিধি আছেন সবাই সহযোগিতা করুন। সরকারি কর্মচারীরা ভয় পেলে হবে না। অবহেলা করলে আচরণ বিধির লঙ্ঘন হবে।

সভায় চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আকতার বলেন, আগামী নির্বাচন নিয়ে আমরা কিছুটা শঙ্কার মধ্যে আছি। চট্টগ্রামে যেভাবে সহিংসতা ছড়িয়ে পড়েছে তাতে সাধারণ মানুষ নির্বাচন নিয়ে শঙ্কিত। তারপরেও নির্বাচন যাতে শান্তিপূর্ণ করা যায় তার জন্য আপনাদের সহযোগিতা দরকার। যাতে নির্বাচনের দিন কেউ কোনো ধরনের বাধা বিঘ্ন সৃষ্টি করতে না পারে।

এ সময় উপস্থিত ছিলেন, রাউজান উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগ নেতা এহসানুল হায়দার বাবুল, সাতকানিয়া উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুল মোনাফ, পটিয়া উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা ইদ্রিস মিয়া, লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান ও এলডিপি নেতা জিয়াউল হক বাবুল, আনোয়ারা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আনোয়ারুল ইসলাম সওগত, বাঁশখালী উপজেলা চেয়ারম্যানসহ সেনা বাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার এবং নির্বাচন কমিশনের কর্মকতারা।

আওয়ামী লীগ নেতারা বলেন, নির্বাচন ঠেকাতে বিরোধী দল যে সংগ্রাম কমিটি গঠন করেছে এবং বিভিন্ন পরিকল্পনা করছে সেটাকে অবহেলা করলে চলবে না। তারা যে কমিটি করেছে তা শক্তিশালী। এজন্য প্রশাসনকে আরো কঠোর হতে হবে। আমরা আপনাদের সর্বাত্মক সহযোগিতা করব।


আরোও সংবাদ