নির্দোষ বেগম জিয়াকে সুবিচার থেকে বঞ্চিত করা হয়েছে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ২১ জুন , ২০১৮ সময় ০৮:২৭ অপরাহ্ণ

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়াকে বানোয়াট মামলায় অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে আটকে রেখে মানসিক ও শারীরিক যন্ত্রণা দেওয়া হচ্ছে। নির্দোষ বেগম জিয়াকে সুবিচার থেকে বঞ্চিত করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ জুন) বিকেলে নাসিমন ভবনে নগর বিএনপির কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, বেগম জিয়া চিকিৎসা থেকে বঞ্চিত। তার মানবাধিকার ও বেঁচে থাকার অধিকার লঙ্ঘিত। শারীরিক অসুস্থতা সত্ত্বেও বিনা চিকিৎসায় দেশনেত্রীর জীবন ও নিরাপত্তা হুমকির মুখে। কিন্তু কারা কর্তৃপক্ষ ও সরকার বরাবরই অবহেলা করে যাচ্ছে।

তিনি বলেন, গুরুতর অসুস্থ নেত্র্রীর চিকিৎসা নিয়ে যে তুচ্ছ তাচ্ছিল্য ও অবহেলা চলছে তাতে মনে হচ্ছে বেগম জিয়ার জীবন নিয়ে সরকার মহাচক্রান্তে লিপ্ত রয়েছে। ইউনাইটেড হাসপাতালে উন্নতমানের চিকিৎসার দাবি উপেক্ষা করে সরকার তাকে পিজি হাসপাতালে চিকিৎসার যে কথা বলেছে, তা দূরভিসন্ধিমূলক।

নগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, বেগম খালেদা জিয়া দেশের মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে যাচ্ছেন। সেজন্য সরকার মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে নির্জন পরিত্যক্ত কারাগারে বন্দি করে রেখেছে। সরকার বেগম জিয়াকে বিনাচিকিৎসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

উপস্থিত ছিলেন নগর বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ মিয়া ভোলা, সবুক্তগীন সিদ্দিকী মক্কী, সফিকুর রহমান স্বপন, সৈয়দ আহমদ, কমিশনার মাহবুবুল আলম, অধ্যাপক নুরুল আলম রাজু, এম এ হান্নান, উপদেষ্টা নবাব খান, সিনিয়র যুগ্ম সম্পাদক এসএম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক মো. শাহা আলম, ইসকান্দর মির্জা, আরইউ চৌধুরী শাহীন, আবদুল মন্নান, আনোয়ার হোসেন লিপু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, প্রচার সম্পাদক শিহাব উদ্দিন মবিন, তথ্য ও গবেষণা সম্পাদক হামিদ হোসাইন, ধর্মবিষয়ক সম্পাদক নুরুল আকতার প্রমুখ।


আরোও সংবাদ