‘নির্দলীয় সরকারে আ’ লীগ জিতলেও মেনে নেব’

প্রকাশ:| বুধবার, ২৪ জুলাই , ২০১৩ সময় ১০:৫৬ অপরাহ্ণ

নির্দলীয় সরকারের অধীনে হওয়া নির্বাচনে আওয়ামী লীগ ক্ষমতায় এলেও তা মেনে নেবেন বলে জানিয়েছেন বিরোধীদলীয় নেতা kaledaও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া।

বুধবার জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের যৌথ উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি একথা বলেন।

খালেদা জিয়া বলেন, “আলোচনা করে নির্দলীয় সরকার ফিরিয়ে এনে নির্বাচন দিন। ওই নির্বাচনে আপনারা জিতলে আপনাদের মেনে নেব এবং স্বাগত জানাব।”

আজীবন ক্ষমতায় থাকার জন্য সরকার নীলনকশা করছে অভিযোগ করে তিনি বলেন, “পাঁচ সিটি কর্পোরেশনে নির্বাচনের পর তারা বুঝে গেছে ক্ষমতায় আসতে পারবে না। তাই তারা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করতে চায় না।”

তবে তাদের এ ‘পাঁয়তারা’ সফল হবে না বলেও দাবি করেন বিএনপি চেয়ারপার্সন।

নির্দলীয় সরকার প্রসঙ্গে খালেদা জিয়া বলেন, “আপনারা অতীতে তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন করেছিলেন। সেই দাবি আমরা মেনে নিয়েছিলাম। এখন আমাদের দাবি মেনে নিয়ে নির্দলীয় সরকার ফিরিয়ে আনুন।”

সরকারকে উদ্দেশ করে বিরোধীদলীয় নেতা বলেন, “আমরা শান্তি চাই। গণতন্ত্র রক্ষা করতে চাই। আমরা হিংসার রাজনীতি চাই না। দেশে পরিবর্তনের রাজনীতি নিয়ে আসবো।”

ঈদের পরে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের জন্য নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান বিএনপি চেয়ারপার্সন।


আরোও সংবাদ