নিরাপত্তা চেয়ে জিডি করলেন হাসান আজিজুল

প্রকাশ:| সোমবার, ১৬ নভেম্বর , ২০১৫ সময় ১১:৫১ অপরাহ্ণ

নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন প্রখ্যাত কথাসাহিত্যিক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক হাসান আজিজুল হক। সম্প্রতি তাকে মোবাইল ফোনে হত্যার হুমকি দেয়া হয়।

সোমবার দুপুরে মতিহার থানায় এ জিডি করেন তিনি।

নগরীর মতিহার থানার উপ পরিদর্শক (এসআই) শহিদুল জানান, গতকাল রোববার মুঠোফোনে হত্যার হুমকি দেয়ার বিষয়টি উল্লেখ করে নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন হাসান আজিজুল হক।

রোববার বিকেল সোয়া ৪টার দিকে হাসান আজিজুল হককে তার ব্যক্তিগত মুঠোফোনে অজ্ঞাত নম্বর থেকে ফোন করে হত্যার হুমকি দেয়া হয়।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘জিডি করা হয়েছে। আমরা জড়িতদের শনাক্ত করতে কাজ করছি। স্যারের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।’

এদিকে হুমকি দেয়ার ঘটনায় উদ্বেগ ও ক্ষোভ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

সোমবার সকালে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর আনন্দ কুমার সাহা ও সাধারণ সম্পাদক রেজাউল করিম সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে ঘটনার নিন্দা ও ক্ষোভ জানিয়ে অপরাধীদের শনাক্ত করে বিচার এবং হাসান আজিজুল হকের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানানো হয়।

হাসান আজিজুল হক রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। প্রখ্যাত এই কথাসাহিত্যিক ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি পশ্চিমবঙ্গের বর্ধমানের যবগ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে অধ্যাপনা করেছেন। ১৯৯৯ সালে তিনি ‘একুশে পদক’ পান। তিনি বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী চৌদ্দপাই এলাকায় বিশ্ববিদ্যালয় কোম্পানি হাউজিং সোসাইটিতে (বিহাস) বসবাস করছেন।