নিরপেক্ষভাবে প্রকৃত মুক্তিযোদ্ধাদের বাচাই করার আহবান

প্রকাশ:| শনিবার, ১১ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ১০:৫০ অপরাহ্ণ

পটিয়ায় মুক্তিযোদ্ধা যাচাই বাচাই কার্যক্রম উদ্বোধন -এমপি সামশুল হক চৌধুরী
পটিয়া প্রতিনিধি॥
পটিয়ার এমপি সামশুল হক চৌধুরী বলেছেন, মুক্তিযোদ্ধারা দেশ ও জাতির শ্রেষ্ট সন্তান। ১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা তাদের জীবন বাজি রেখে দেশ মাতৃকার টানে স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করে বাংলাদেশের জাতীয় পতাকা ছিনিয়ে এনেছে। সেদিন তারা মুক্তিযুদ্ধ করেছিল বলে আমরা আজকে স্বাধীনভাবে কথা বলার সুযোগ পেয়েছি। আমি সামশুল হক চৌধুরীও আজকে এমপি হওয়ার সুযোগ পেয়েছি। বাঙালী জাতী পেয়েছে লাল সুবুজের পতকা ও মাতৃভাষায় কথা বলার অধিকার। বিগত বিএনপি’র আমলে অনেক ভূয়া মুক্তিযোদ্ধাও মুক্তিযোদ্ধের তালিকায় অন্তভূক্ত করেছে। তাই যাচাই বাচাই কালে নিরপেক্ষভাবে প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরী করার আহবান জানান। তিনি শনিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাচাই কার্যক্রমের উদ্বোধন করতে গিয়ে এ কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন যাচাই বাচাই কমিটির সভাপতি প্রফেসর সামশুল ইসলাম, সদস্য সচিব ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আ ন ম বদরুদ্দোজা, কমিটির সদস্য মুক্তিযোদ্ধা আ ক ম সামশুজ্জামান চৌধুরী, উপজেরা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোঃ মহিউদ্দীন, সাবেক চেয়ারম্যান আহমদ নবী, মোঃ বদিউজ্জামান ও মোস্তফিজুর রহমান।
প্রথম দিনে আশিয়া ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের যাচাই বাচাই করা হয়। এতে আটজন মুক্তিযোদ্ধা অংশ গ্রহণ করে বলে বাচাই কমিটির পক্ষ থেকে জানানো হয়। আগামী এক সপ্তাহ ব্যাপী এ কার্যক্রম অব্যাহত থাকবে।


আরোও সংবাদ