নিজের প্রয়োজনেই সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হওয়া দরকার-পার্বত্য প্রতিমন্ত্রী

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৪ এপ্রিল , ২০১৪ সময় ১১:১৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান ॥

পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, নিজের প্রয়োজনেই সবাইকে সুশিক্ষায় শিক্ষিত হওয়া দরকার। জীবনের লক্ষ্য পূরণে শিক্ষার কোনো বিকল্প নেই। জ্ঞানের আলোয় নিজেকে বিকশিত করে তুলতে হবে। মেধার মূল্যায়ন সবখানে রয়েছে। তিনি বলেন, পার্বত্যাঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার উন্নয়নে অত্যন্ত আন্তরিক সরকার। পাহাড়ের শিক্ষার্থীদের সুবিধার্থে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ীই দূর্গম থানছি উচ্চ বিদ্যালয়’কে গত ৬ই ফেব্রুয়ারী জাতীয় করন করা হয়েছে। এখন থেকে থানছি উপজেলার দরিদ্র পরিবারের শিক্ষার্থীরাও বিনা বেতনের লেখাপড়া করার সুযোগ পাবে। আগামিতে থানছি’তে একটি কলেজ প্রতিষ্ঠারও পরিকল্পনা রয়েছে সরকারের। এছাড়াও সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎতের ব্যবস্থা নিশ্চিত করার প্রকল্প নেয়া হয়েছে। খুব শ্রীগ্রই প্রকল্পটি বাস্তবায়নের রুপ রেখা চূড়ান্ত করা হবে। গতকাল বৃহস্পতিবার বিকালে জেলার দূর্গম থানছি উপজেলা সরকারী উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেছেন।
এসময় অন্যান্যদের মধ্যে জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, থানছি উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, থানছি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার, ভাইস্ চেয়ারম্যান চসাথোয়াই মারমা, মহিলা ভাইস্ চেয়ারম্যান বকুলি মারমা, থানছি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মদ’সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।
এদিকে অনুষ্ঠানে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি থানছি উপজেলায় একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপকাভোগী ৮০ জনকে ১০ হাজার টাকা করে ঋণের টাকা বিতরণ বিতরণ করেন।