নিজের পেশাকে বিক্রি করা মানে নিজের দেশকে বিক্রি করা

প্রকাশ:| বুধবার, ২ এপ্রিল , ২০১৪ সময় ০৭:৫১ অপরাহ্ণ

কাতারে বাংলাভিশনের বর্ষপূর্তি অনুষ্ঠানে মিডিয়া ব্যক্তিত্ব শওকত বাঙালি

sw
সাংবাদিকতাকে মহান পেশা হিসেবে উল্লেখ করে লেখক-সাংবাদিক ও মানবাধিকার সংগঠক শওকত বাঙালি বলেছেন, অন্য দশটি পেশার মত এটি যেমন নয়, তেমনি সাংবাদিকরাও অন্য দশজনের মত হওয়া উচিত নয়। সততা, ন্যায়নিষ্ঠতাই সাংবাদিকতার মহান ব্রত হওয়া উচিত। সাংবাদিকদের হওয়া উচিত সৎ, ন্যায়পরায়ণ এবং জনকল্যাণে নিবেদিতপ্রাণ। মহান সাংবাদিকতা পেশাকে কোথাও, কারো কাছে বিকিয়ে না দেওয়ার আহবান জানিয়ে তিনি আরো বলেন, নিজের পেশাকে বিক্রি করা মানে নিজের দেশকে বিক্রি করা, নিজের মাকে বিক্রি করা সর্বোপরী নিজেকে বিক্রি করে দেয়া।
বেসরকারি স্যাটেলাইট টেলিভিশনের বাংলা চ্যানেল বাংলাভিশনের নবম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাংলাভিশন দর্শক ফোরাম কাতার আয়োজিত জমকালো অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। বাংলাভিশনকে অভিনন্দন জানিয়ে মিডিয়া ব্যক্তিত্ব শওকত বাঙালি আরো বলেন, ইতোমধ্যে কেবল দেশেই নয়, কাতারেও শীর্ষস্থান দখল করে রাখতে সক্ষম হয়েছে বাংলাভিশন। যা আমি কাতার না এলে এমন সুনিপুণভাবে উপলদ্ধি করতে পারতাম না।
গত ৩১ মার্চ বাংলাদেশ সময় রাত ১২টায় (স্থানীয় সময় রাত ৯টা) কাতারের নাজমাস্থ এশিয়ান হোটেলে ফোরামের সভাপতি বিষিষ্ট ব্যবসায়ী আবদুল মতিন পাটোয়ারীর সভাপতিত্বে এবং আকবর হোসেন বাচ্চুর সঞ্চালনায় জাতীয় সঙ্গীতের মাধ্যেমে শুরু হওয়া অনুষ্ঠানে বাংলাভিশনের কাতার প্রতিনিধি শরীফউদ্দিন সন্দ্বীপির হাতে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ কাতার সাংবাদিক ফোরামের সভাপতি ও চ্যানেল আই কাতার প্রতিনিধি মুসা আহমেদ বখ্তপুরী, ৭১টিভি দর্শক ফোরাম কাতারের সভাপতি প্রকৌশলী নূর মোহাম্মদ নূর, সাধারণ সম্পাদক মেহরাজ হোসেন, প্রবাসী কল্যাণ সংস্থার সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক জাকারিয়া চৌধুরী, চিরন্তন বাউল সংঘের সভাপতি আবিদুর রহমান ফারুক, সাধারণ সম্পাদক আহমেদ জাহিদ প্রমখ। এছাড়া বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীর মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বিমানের কাণ্ট্রি ম্যানেজার এটিএমজি মোস্তফা, অভিনেতা কামাল হোসেন বাবর, ব্যবসায়ী কেফায়েতউল্লাহ, কাতার আওয়ামীলীগের সভাপতি সামসউদ্দীন মন্ডল, এনটিভি দর্শক ফোরাম কাতারের সভাপতি সিরাজুল ইসলাম মোল্লাহ, বঙ্গবন্ধু পরিষদ কাতারের সহ-সভাপতি মোঃ ইসমাইল মিয়া, চট্টগ্রাম-সমিতির সভাপতি প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, সহ-সভাপতি মোঃ ফোরকান, সহ-সভাপতি নুরুল আজিম সওদাগর, এনটিভির প্রতিনিধি আমিনুল হক কাজল, আন্তর্জাতিক টুস্ মাষ্টার ক্লাবারের কর্তা প্রকৌশলী সালাউহদ্দীন, জিয়া পরিষদের সভাপতি শাহজাহান সাজু, হাজী বাশার, আবদূল খালেক, বদুরুল আলম, আরিফুল ইসলাম, কাঞ্চন আলী, রহিম পারভেজসহ অসংখ্য গুণগ্রাহী।
দৃষ্টিনন্দন আধুনিক ডিজাইনের বিশাল কেকটি কেঁটে অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রধান অতিথি শওকত বাঙালি। পরে আলোচনা পর্বে বক্তারা বাংলাভিশনের গৌরবময় এ পথচলার ভূঁয়সী প্রশংসা করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের যবনিকা ঘটে।