নিজামীর জন্য সংঘর্ষ, ৩ জামায়াত নেতাকে শ্যোন অ্যারেস্ট

প্রকাশ:| রবিবার, ১২ নভেম্বর , ২০১৭ সময় ১০:২৩ অপরাহ্ণ

ঢাকায় গ্রেফতার হওয়া চট্টগ্রামের তিন শীর্ষ জামায়াত নেতাকে পুলিশের উপর ‍হামলার ঘটনায় দায়ের হওয়া একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের পর নগরীতে ছাত্রলীগ, শিবির ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় চকবাজার থানায় মামলাটি দায়ের হয়।

 

রোববার (১২ নভেম্বর) চট্টগ্রাম মহানগর হাকিম মাসুদ পারভেজ তাদের গ্রেফতার দেখানোর অনুমতি দিয়েছেন বলে বাংলানিউজকে জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী।

তিন নেতার মধ্যে আছেন চট্টগ্রাম মহানগর ‍জামায়াতের আমির মো.শাহজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম এবং দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর সাদেক।

নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী জানান, গ্রেফতার দেখানোর জন্য চকবাজার থানার আবেদনের শুনানির সময় তিন নেতাকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরুল হুদা  জানান, গত বছরের ১২ মে নগরীর প্যারেড ময়দানে নিজামীর গায়েবানা জানাজার ডাক দেয় জামায়াতে ইসলামী। ছাত্রলীগ জানাজা প্রতিহত করার জন্য গেলে শিবিরের সঙ্গে তাদের সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় পুলিশ পরিস্থিতি সামলানোর জন্য গেলে জামায়াত-শিবিরের সন্ত্রাসীরা সংঘবদ্ধভাবে তাদের উপর হামলা চালায় এবং কর্তব্যকাজে বাধা দেয়।

এই ঘটনায় দায়ের হওয়া মামলায় পরবর্তীতে তিন নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হবে বলে জানিয়েছেন ওসি।

গত ৯ অক্টোবর রাজধানীর উত্তরায় একটি গোপন বৈঠক থেকে জামায়াতের আমির মকবুল আহমেদ, কেন্দ্রীয় নায়েবে আমির মিয়া গোলাম পরওয়ার, সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান, চট্টগ্রাম মহানগরের আমির মোহাম্মদ শাহজাহান ও সেক্রেটারি নজরুল ইসলাম, দক্ষিণ চট্টগ্রামের আমির জাফর সাদেক, সেক্রেটারি জেনারেলের ব্যক্তিগত সহকারি নজরুল ইসলামসহ ৯ জনকে আটক করা হয়।