নিউমার্কেট ও আশপাশেরে এলাকা সৌন্দর্য্যে ভরে উঠবে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৭ জুন , ২০১৮ সময় ১২:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের ভিশন অনুযায়ী নগরের গুরুত্বপূর্ণ গোলচত্বর, মিডআইল্যান্ড, ফুটপাত ও নানা স্থাপনাকে সৌন্দর্যবর্ধনের কাজ চলমান রয়েছে।

এ কর্মসূচির আওতায় বুধবার (০৬ জুন) নগরের বাণিজ্যিক প্রাণকেন্দ্র নিউমার্কেট থেকে শুরু করে পুরাতন রেলওয়ে স্টেশন সড়ক এবং জিপিও-শাহ আমানত শপিং কমপ্লেক্স পর্যন্ত এলাকার সৌন্দর্যবর্ধনের লক্ষে চসিকের সঙ্গে স্ক্রিপ্ট ও আদিওস ইঙ্কের মধ্যে চুক্তি সই হয়েছে।

নগরভবনে নিউ মার্কেট গোল চত্বরসহ নিউমার্কেট থেকে শুরু করে পুরাতন রেল স্টেশন সড়ক, জিপিও এবং শাহ আমানত শপিং কমপ্লেক্স পর্যন্ত প্রায় ১ দশমিক ৭ কিলোমিটার দীর্ঘ রাস্তার মিডআইল্যান্ড এবং ফুটপাতের বিউটিফিকেশনের লক্ষে এ চুক্তি হয়েছে।

শামীম কর্পোরেশনের সহায়তায় স্ক্রিপ্ট এবং আদিওস ইঙ্ক এ বিউটিফিকেশনের কাজ সম্পাদন, বাস্তবায়ন এবং পরবর্তী রক্ষণাবেক্ষণের দায়িত্ব গ্রহণ করে।

মেয়রের উপস্থিতিতে চসিকের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা এবং স্ক্রিপটের পক্ষে  স্ক্রিপ্টের হেড অফ প্লেনিং অ্যান্ড ক্রিয়েটিভ সোহান মাসুদ ও আদিওস ইঙ্কের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক  মোহাম্মদ আব্দুল আহাদ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ২০১৮ সালের মধ্যে নগরের বিউটিফিকেশন প্রজেক্টগুলো সম্পন্নের মাধ্যমে গ্রিন সিটি ও ক্লিন সিটির ভিশন সফল করার আশাবাদ ব্যক্ত করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। নগরের  স্ক্রিপ্ট এবং আদিওস ইঙ্কের মত কর্পোরেট হাউসগুলো নগরের সৌন্দর্যবর্ধনের সহযোগিতায় এগিয়ে আসবে বলে আশাবাদও ব্যক্ত করেন তিনি।

স্ক্রিপ্টের হেড অফ প্লেনিং অ্যান্ড ক্রিয়েটিভ সোহান মাসুদ বলেন, আমাদের প্রাণের শহর চট্টগ্রাম। এ শহরের সবচেয়ে গুরুত্বপূর্ণ ল্যান্ডমার্ক নিউমার্কেট। নিউ মার্কেট ও এর সংলগ্ন সড়কের সবুজায়ন ও বিউটিফিকশনে অংশগ্রহণের সুযোগ পেয়ে আমরা অত্যন্ত গর্বিত।

তিনি জানান, সৌন্দর্যবর্ধনের সাথে সাথে উক্ত প্রকল্পে আধুনিক নাগরিক সুযোগ-সুবিধা সংযুক্ত করতে আমরা বদ্ধপরিকর।