নিঃস্বার্থভাবে সমাজের কাজ করে আজ তারা অমর

প্রকাশ:| শনিবার, ১৫ এপ্রিল , ২০১৭ সময় ১০:৪৫ অপরাহ্ণ

মুরাদপুর মহল্লা কমিটির প্রয়াতদের স্মরন সভায় ডা. শেখ শফিউল আজম

১৫ এপ্রিল শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর মুরাদপুর মহল্লা কমিটির উদ্যোগে মুরাদপুর সমাজের প্রয়াত কৃর্তিমানদের স্মরণে মুরাদপুর মসজিদ সম্মূখ প্রাঙ্গনে অনুষ্টিত এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ রেড় ক্রিসেন্ট সোসাইটর চট্টগ্রাম চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম বলেন-‘আমি জানি কৃর্তিমানরা অনেক গুনে গুনান্বিত। তাঁরা প্রত্যেকেই সমাজে নীতি ও আদর্শের মাঝে থেকে সততার এক বিরল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন নিশ্চয়। নিঃস্বার্থভাবে সমাজের কাজ করে গেছেন বলে আজো মানুষ তাঁদের ভুলেনি। তার প্রমান এই স্বরণসভা।’
স্মরণ সভা কমিটি আহবায়ক হাজী মো. হাসান নাছিরের সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী মো. কপিল উদ্দিন খোকনের পরিচালনায় স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৮ নং শুলকবহর ওয়ার্ড কাউন্সিলর মো. মোরশেদ আলম ও ৭-৮ নং মহিলা কাউন্সিলর জেসমিন পারভিন জেসি। মুরাদপুর মহল্লা কমিটির সভাপতি হাজী মো. ইসহাক মিয়া, সংগঠক মো. কামাল উদ্দিন, সমাজসেবী বাবুল হক, হাছান মুরাদ, হাজী নূরুল ইসলাম, মুছা শামীম, মতিউল ইসলাম বাবুল, মাসিক ফটিকছড়ির সাহিত্য সম্পাদক প্রাবন্ধিক তসলিম খাঁ, মও. মনির উদ্দিন সোহেল ও সংস্কৃতিকর্মী নূরুল আমিন মনি প্রমুখ।
কাউন্সিলর মো. মোরশেদ আলম বলেন প্রয়াত ব্যক্তিরা সমাজের সেবায় নানা ক্ষেত্রে যে অবদান রেখেছেন তা সকলের জন্য শিক্ষনীয়। কাউন্সিলর জেসমিন পারভিন জেসি বলেন “সমাজে ত্যাগীরা উপেক্ষিত হয় তাহলে সমাজে আদর্শবান গুণি ব্যক্তি জন্ম নিবে না।” সমাজে কৃর্তিমান মুরাদপুর মহল্লা ও মসজিদ কমিটির উপদেষ্টা মোস্তাফিজুর রহমান, হাজী বজল আহমেদ সওদাগর, মুরাদপুর মসজিদ কমিটির সভাপতি আলহাজ্ব সেকান্দর আহমেদ, মুরাদপুর মহল্লা কমিটি সভাপতি আলহাজ্ব মোহাম্মদ হোসেন, মুরাদপুর মসজিদ কমিটির সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব সৈয়দ আহমেদ ও হাজী এজহার মিয়া স্মরণ সভায় তাঁদের নিয়ে শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের আইন বিষয়ক সম্পাদক এড্ মো. জাহাঙ্গীর আলম মিঞা।
সভাশেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা কারী আকবর আলী। অনুষ্টানের শুরুতেই প্রয়াতদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। উক্ত স্মরণ কমিটির কর্মকর্তা ছাড়াও সর্বস্থরের জনসাধারণ উপস্থিত ছিলেন। দোয়া শেষে উপস্থিত সকলের মধ্যে তবারুক বিতরন করা হয়।