না গেলে যেন পুরোটাই বৃথা

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৩ আগস্ট , ২০১৫ সময় ১১:৪৬ অপরাহ্ণ

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে রয়েছে প্রাকৃতিক সৌন্দর্য। যা আপনাকে অবশ্যই করবে বিমোহিত। ছবির মতো সেই সব দর্শনীয় স্থানে জীবনে না গেলে যেন পুরোটাই বৃথা।

যাই হোক, যাওয়া হলে ভালো, না হলে ছবিতেই দেখুন সেই সব দর্শনীয় স্থান। তবে দেখে ভাববেন না যে কোনও শিল্পীর রঙের ছোঁয়ায় ক্যানভাসে ফুটে উঠেছে এই ছবি।

উইস্টেরিয়া ফ্লাওয়ার টানেল

ছবিটা দেখলে আপনারা  বলবেন এটি কোনও উন্নতমানের পেইন্টিং। কিন্তু না, আপনাদের এই ভাবনা যে ভুল সেটা আবার বলতে হচ্ছে। ফুলের এই টানেলটি জাপানের উইস্টেরিয়া ফ্লাওয়ার টানেল।বিশ্বের যে ৬ স্থান না দেখলে রয়ে যাবে অতৃপ্তি!

টিউলিপ

ছবি দেখে নিশ্চয়ই ভাবছেন কোনো রঙিন চাদরে যেন তুলতুলে একটি বিছানা সাজানো হয়েছে। তবে বলতে হচ্ছে আপনার ভাবনা ভুল, এই রঙের রায়ট হলো এক সঙ্গে নানা রঙের টিউলিপ ফুলের সারি। যা দেখতে পাবেন শুধুমাত্র নেদারল্যান্ডসেই।বিশ্বের যে ৬ স্থান না দেখলে রয়ে যাবে অতৃপ্তি!

বরফ গুহা

আলাস্কার এই বরফের গুহা দেখলে মনে হবে কোনও দক্ষ শিল্পীর তুলির টান। কিন্তু এই মনে হওয়া একেবারেই সত্যি না। কারণ মেনডেনহল আইস কেভস প্রকৃতির অন্যতম সেরা সৃষ্টি।বিশ্বের যে ৬ স্থান না দেখলে রয়ে যাবে অতৃপ্তি!

চিনের চা বাগান

চিনে গেলে যে কোনো পর্যটকের কাছে চা-বাগান অন্যতম আকর্ষণ। তেমনই একটি চা বাগানের ছবি শেয়ার করা হল আপনাদের সঙ্গে।বিশ্বের যে ৬ স্থান না দেখলে রয়ে যাবে অতৃপ্তি!

হিতাচি সি সাইড পার্ক

জাপানের ইবারাকির হিতাচিনাকেতে অবস্থিত হিতাচি সি সাইড পার্ক। এখানে লাল রঙের বিস্তৃতি দেখলে চোখ ধাঁধিয়ে যাবে।বিশ্বের যে ৬ স্থান না দেখলে রয়ে যাবে অতৃপ্তি!

লেক হিলিয়ার

পশ্চিম অস্ট্রেলিয়ার দক্ষিণ তটের রেকারশে আর্কিপেলাগোর মিডল আইল্যান্ডে অবস্থিত এই নোনা জলের হ্রদটি। লেক হিলিয়ারের চমক হল এর গোলাপি রং।