নাসিক নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আইভী

প্রকাশ:| শুক্রবার, ১৮ নভেম্বর , ২০১৬ সময় ১১:২০ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বর্তমান মেয়র ও দলটির মহানগর শাখার সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী।

শুক্রবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ দলটির সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান ও বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদের নাম মেয়র পদে মনোনয়নের প্রস্তাব করে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে পাঠানো হয়।

স‍ূত্র জানায়, নাসিক-এর বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী তৃণমূল থেকে মনোনয়নের প্রস্তাবের তালিকায় নাম না থাকায় সরাসরি আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে আবেদন করেন।

শুক্রবার স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এ সভায় বিস্তারিত আলোচনার পর মেয়র পদে ডা. আইভীকে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

নাসিক হওয়ার পর ২০১১ সালে করপোরেশনের নির্বাচনে প্রথমবারের মতো মেয়র নির্বাচিত হন ডা. সেলিনা হায়াৎ আইভী। তিনি দেশের প্রথম নারী মেয়রও।

এদিকে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এ সভায় জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন নিয়েও আলোচনা হয়। সূত্র বলছে, যারা দলীয় সমর্থন চেয়ে আবেদন করেছেন, তাদের মধ্য থেকে দলীয় সমর্থন দেওয়ার ক্ষেত্রেও জনমত জরিপকে অগ্রাধিকার দেওয়া হবে।

বৈঠক সূত্র বলছে, জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি জেলা থেকে ১৫টি ওয়ার্ডে ১৫জন এবং সংরক্ষিত ৫জন মহিলা সদস্যের নাম সুপারিশ করতে জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের বলা হয়েছে।

আগামী ৭ দিনের মধ্যে দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ তালিকা পাঠানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

বৈঠকে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, কর্নেল (অব.) ফারুক খান, ড. আব্দুর রাজ্জাক, মাহবুব উল আলম হানিফ, জহাঙ্গীর কবীর নানক, ডা. দীপু মণি, ড. আব্দুস সোবহান গোলাপ প্রমুখ উপস্থিত ছিলেন।