নাসউবিউৎসবের প্রধান উপদেষ্টা প্রফেসর আরিফকে ক্রেস্ট প্রদান

প্রকাশ:| রবিবার, ২৬ নভেম্বর , ২০১৭ সময় ০৯:০০ অপরাহ্ণ

বরেণ্য শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী, চবির সাবেক উপাচার্য এসআইবিএল’র চেয়ারম্যান প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ বলেছেন, শতাব্দীর নব নব পরিবর্তন মোকাবেলায় শিক্ষার্থীদের প্রয়োজন শিক্ষা, সাহিত্য, শিল্পকলা, সমাজনীতি, বিজ্ঞান ও প্রযুক্তির ব্যাপক চর্চা। আলোকিত মানুষ গড়ার পূর্বশর্ত হল অর্জিত জ্ঞানের যথাযথ সঞ্চালন ও শ্রীবৃদ্ধিকরণ। চট্টগ্রামের কালজয়ী বিদ্যাপীঠ ‘নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়’-এর গৌরবের সুবর্ণজয়ন্তী ও প্রাক্তন সমাযোগ সফল করতে সবার সহযোগিতা কামনা করে তিনি আরো বলেন, একটি শোষণহীন সমৃদ্ধশালী জাতি গঠন করাই ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন। তাঁর স্বপ্নকে বাস্তবরূপ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগান্তকারী কর্মসূচি যেমন স্নাতক পর্যন্ত অবৈতনিক শিক্ষা, ছাত্রীবৃত্তি, বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, ডিজিটাল শিক্ষা ব্যবস্থার প্রশংসনীয় উদ্যোগ। তিনি সে উদ্যোগে বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের স্ব-স্ব ক্ষেত্র থেকে যথাযথ ভূমিকা পালনের আহবান জানান।
আগামী ২২ ও ২৩ ডিসেম্বর শুক্র ও শনিবার নাসউবিউৎসব সফল করতে উদ্যাপন পরিষদের প্রধান উপদেষ্টা ও জুরিবোর্ড চেয়ারম্যান হিসেবে সম্মাননা ক্রেস্ট গ্রহণকালে তিনি এসব কথা বলেন।
গতকাল নভেম্বর কাতালগঞ্জস্থ তাঁর বাসায় উদ্যাপন পরিষদের মহাসচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালির নেতৃত্বে তাঁকে ক্রেস্ট প্রদানকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কো-মহাসচিব শহীদ হিরো, নিবন্ধন উপ-পরিষদের আহ্বায়ক মো. রুহুল্লাহ্ নোমান, দপ্তর উপ-পরিষদের আহ্বায়ক শহীদুল্লাহ মিঠু, সদস্য সচিব নাজমুর সাফা রিমন, সদস্য খন্দকার মনিরুল আলম হানিফ, মো. মাহমুদ হাসান, অভ্যর্থনা উপ-পরিষদের সদস্য আজফার কামাল চৌধুরী, প্রমুখ।