নারী সমাজকেও সমভাবে শিক্ষিত করে গড়ে তুলতে হবে

প্রকাশ:| শনিবার, ১৬ এপ্রিল , ২০১৬ সময় ০৮:৩৮ অপরাহ্ণ

হাটহাজারীর ঈদগাহ উচ্চ বিদ্যালয় ও পাব্বর্তী উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে মন্ত্রী আনিস
হাটহাজারী প্রতিনিধ::
হাটহাজারীর ঈদগাহ উচ্চ বিদ্যালয় ও পাব্বর্তী উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন,শিক্ষা ছাড়া কোন জাতী উন্নতি লাভ করতে পারে না। সেজন্য দেশের নারী সমাজকে ও সমভাবে শিক্ষিত করে গড়ে তুলতে হবে।মানুষের দুই হাতের মত নারী ও পুরুষ দেশের দুই অঙ্গ। এ দুই অঙ্গকে সমান ভাবে কাজে লাগাতে না পারলে দেশের উন্নতি বাধাগ্রস্থ হবে।সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে পিতা মাতা গর্বিত হয়।তাই অভিভাবকদের দায়িত্ব সন্তানদের শিক্ষার প্রতি মনোযোগী হওয়া।বর্তমানে দেশের মানুষ শিক্ষার প্রতি আগ্রহী হয়েছে।তাই সরকার ও শিক্ষার উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। তিনি গতকাল শনিবার (১৬ এপ্রিল) উল্লেখিত দুইটি স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান কৃতি শিক্ষার্থী সংর্বধনা এবং অভিভাবক সমাবেশে উল্লেখিত অভিমত ব্যক্ত করেন।
ঈদগাহ বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজের মাঠে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করে পরিচালনা পরিষদের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আলী চৌধুরী।অনুষ্ঠানের উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের কলেজ পরিদর্শক সুমন বড়–য়া। বিশেষ অতিথি ছিলেন পরিচালনা পরিষদের দাতা সদস্য অধ্যাপক তাহেরুল আনোয়ার,অধ্যক্ষ ফরিদ আহম্মদ,প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়–য়া,থানার ওসি মো: ইসমাইল পিপিএম(বার),স্থানীয় ইউপি চেয়ায়ারম্যান আলী আকবর,মন্ত্রীর এ পিএস মঞ্জুরুল আলম মঞ্জু,মো: ইসমাইল হোসেন,মুজিবুর রহমান।শিক্ষক জাহেদুল ইসলাম ও প্রকৃতি রঞ্জন বড়–য়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন,গীতা ও ত্রিপিঠক থেকে পাঠ করেন যথাক্রমে জাহেদুল ইসলাম,ওমর ফারুক, শাওন দাশ ও নয়ন চাকমা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঈদগাহ বহুমূখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মতিয়ার রহমান।
এসময় মন্ত্রী ৬৮ লক্ষ টাকা ব্যয়ে শিক্ষা প্রতিষ্ঠানে নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন।পূর্বাহেৃ মন্ত্রী হাজী ইউছুপ সড়কের বোয়ালিয়া খালের উপর ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতু উদ্বোধন করেন।
বিকালে পার্ব্বতী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদ এর সভাপতি সৈয়দ মোহাম্মদ নুরুল আলম।অনুষ্ঠানে উদ্বোধন করেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের বিদ্যালয় পরিদর্শক কাজী নাজিমুল ইসলাম।প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ইউনুছ গণী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ মির কফিল উদ্দিন,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: সেলিম রেজা,বাংলাদেশ শিক্ষক সমিতি চট্টগ্রাম উত্তর জেলা শাখার সভাপতি রনজিৎ কুমার নাথ।
বিদ্যালয় মিলনায়তনে পরিচালনা পরিষদের সদস্য মো: রফিক এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সদস্য যথাক্রমে আতাউর রহমান মিয়া,সৈয়দ মো: জাহাঙ্গীর,চন্দন চৌধুরী,শফিউল আলম।অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন অধ্যাপক শেখ আহম্মদ।শুরুতে পবিত্র কোরআন,গীতা ও ত্রিপিঠক থেকে পাঠ করেন যথাক্রমে নাজমুল হক ,শুভ সেন ও সীমান্ত বড়–য়া।পূর্বাহেৃ বিদ্যালয়ের নব নির্মিত নান্দনিক তোরনের উদ্বোধন করেন প্রধান অতিথি।পরে অতিথিবৃন্দ ক্রীড়া প্রতিযোগীতা বিজয়ী এবং কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।


আরোও সংবাদ