‘নারী-শ্রমিকদের জীবন মান উন্নয়নে সামাজিক নেতৃত্ব গড়ে তুলতে হবে’

প্রকাশ:| সোমবার, ২৩ নভেম্বর , ২০১৫ সময় ০৮:২৬ অপরাহ্ণ

নারী জীবন মান

হোসেন বাবলাঃ বেসরকারী স্বেচ্ছাসেবী সংগঠন মমতা উদ্যোগে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সার্বিক সহযোগীতায় দেশের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠির স্বাস্থ্য, শিক্ষা, জীবন যাত্রার মান ও আত্মসামাজিক উন্নয়নে নারী শ্রমিকদের সুবিধা এবং সামাজিক নিরাপত্তা প্রতিষ্ঠার লক্ষ্যে আরো অধিক জনসচেতনতা সৃষ্টি-প্রশিক্ষণ প্রয়োজন বলে সামাজিক নেতৃবৃন্দ অভিমত দেন। ২৩ নভেম্বর সকাল থেকে দিন ব্যাপী সিইপিজেড, কেইপিজেড এবং সাগরিকা শিল্প জোনের লোকাল কমিটির সমন্বয়ে এক প্রশিক্ষণ কর্মশালায় উপরোক্ত কথা গুলো সভাপতির বক্তব্য রাখেন মমতার উপ-প্রধান নির্বাহী আলহাজ্ব মোঃ ফারুক।

প্রশিক্ষণ কর্মশালায় নারী শ্রমিকদের সামাজিক নিরাপত্তা, শিশু ও মাতৃ স্বাস্থ্য সেবা, বাড়ী ভাড়া যুক্তিক পর্যায়ে রাখা, পরিবেশ পরিচ্ছন্ন, শিল্প আইন সম্পর্কে প্রাথমিক ধারণা এবং জেন্ডার ইস্যু ভিত্তিক আলোচনায় অংশ নেন মমতা অর্থ প্রশাসক মোঃ শাহরিয়ার, ইপিজেড লোকাল কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা এম.এ.তাহের, সাধারণ সম্পাদক ও সাংবাদিক বাবুল হোসেন বাবলা, সাগরিকা জোনের সভাপতি কামাল উদ্দিন, মহল্লা সর্দ্দার কমিটির নেতা আবুল কালাম, সাধারণ সম্পাদক শফি বাঙ্গালী, লোকাল কমিটির সদস্য নাছির উদ্দিন, জসিম উদ্দিন, আব্দুল মান্নান। কর্মশালাটি পরিচালনা করেন ডি.এস. ডব্লিউ. ডব্লিউ. আর. এর কো-অর্ডিনেটর রুহুল মোহিত চৌধুরী।

পরিশেষে সামাজিক উন্নয়নে এলাকা ভিত্তিক যুব ও সমাজ উন্নয়ন কমিটি করে ইস্যু গুলো নিয়ে মতবিনিময় সভা করার সিদ্দান্ত গ্রহীত হয়।