`নারীর সাফল্যের জন্য বিশ্ব অবাক হয়ে তাকিয়ে দেখছে বাংলাদেশকে’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১১ সেপ্টেম্বর , ২০১৮ সময় ১০:৫১ অপরাহ্ণ

নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বের রোল মডেল বলে মন্তব্য করেছেন নগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফরিদ মাহমুদ।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) নগরের হালিশহরের নয়াবাজার এলাকার মাতৃভূমি কমিউনিটি সেন্টারে নারী সংগঠকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

ফরিদ মাহমুদ বলেন,গৃহস্থলি থেকে শুরু করে চিকিৎসাবিদ্যা, প্রকৌশল, আইন, প্রশাসনের উচ্চ থেকে নিম্নস্তর, শিক্ষকতা, গবেষণা, সাংস্কৃতিক অঙ্গন, নার্সিং পেশা, খেলাধূলা, ব্যবসা-বাণিজ্যসহ পেশাদারী সকল স্তরে এখন নারীর পদচারণায় মুখরিত।

তিনি বলেন, নারীর এ সাফল্যের জন্য বিশ্ব অবাক হয়ে তাকিয়ে দেখছে বাংলাদেশকে। নারীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি, কর্ম সংস্থান সৃষ্টি, শ্রম বাজারে ব্যাপক অংশ গ্রহণের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা সৃষ্টি, নারীর শিক্ষা বিস্তারে শিক্ষা বৃত্তি প্রকল্প, মহিলা ভিকটিম সাপোর্ট সেন্টার ও ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার চালু করা হয়েছে।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি বিশেষ উদ্যোগ এবং টেকসই উন্নয়নের ১৭টি লক্ষের মধ্যে ১টি হচ্ছে নারীর ক্ষমতায়ন। অর্থনীতি, উন্নয়ন, প্রগতি অব্যাহত রেখে দেশকে সম্বৃদ্ধির পথে এগিয়ে নিতে আবারও আওয়ামী লীগকে ভোট দিন।

নগর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হোসনে আরা বেগমের সভাপতিত্বে ও নগর যুবলীগ সদস্য আনজুমান আরা বেগমের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সহ সভাপতি জালাল উদ্দিন আহমেদ চৌধুরী, নগর মহিলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যিক বিষয়ক সম্পাদক হুরে আরা বিউটি, পারভীন সুলতানা, সাইমুন নাহার, প্রতিভা দেবী, রবী চৌধুরী, মঞ্জু আরা বেগম প্রমুখ।


আরোও সংবাদ