নারীর ক্ষতয়ান সুশাসন-দুর্নীতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি শীর্ষক সভা

প্রকাশ:| শনিবার, ২ এপ্রিল , ২০১৬ সময় ০৮:৩১ অপরাহ্ণ

শীর্ষক
শংকর চৌধুরী, খাগড়াছড়িঃ সচেতন নাগরিক কমিটি (সনাক) খাগড়াছড়ি’র উদ্যোগে পেশাজীবি নারীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকালে স্থানীয় হোটেল গাইরিং’র সম্মেলন কক্ষে এরিয়া ম্যানেজার তৌহিদুল ইসলাম এর সঞ্চালনায় আলোচনা সভার উদ্বোধন করেন সনাক সহ-সভাপতি ইন্দিরা দেবী চাকমা,স্বাগত বক্তব্য রাখেন নারীনেত্রী ও সনাক সদস্য শেফালিকা ত্রিপুরা।

এতে নারীর ক্ষতয়ান, সুশাসন ও দুর্নীতি সম্পর্কে সচেতনতা বৃদ্ধি। সংশ্লিষ্ট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সেবা প্রদানের ক্ষেত্রে নারী হিসেবে কি ধরনের বৈষম্য বা প্রতিবন্ধকতার শিকার হন তা চিহ্নিত করে তা থেকে উত্তরনের উপায় নির্ধারন বিষয়ে আলোচনা করা হয়। এই সব উদ্দেশ্যকে সামনে রেখে সনাকের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় পেশাজীবি নারীদের মধ্যে অংশগ্রহন করেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান বিউটি রাণী ত্রিপুরা, সদর হাসপাতালের গাইনী কনসালটেন্ট ডা. জয়া চাকমা, খাগড়াছড়ি সরকারি কলেজের প্রভাষক অর্জিতা খিসা, সরকারি মহিলা কলেজের প্রভাষক হাসু চাকমা, খাগড়াছড়ি পৌরসভা‘র সচিব পারভিন আক্তার খন্দকার ও সকল নারী কাউন্সিলর, কমলছড়ি ইউনিয়ন পরিষদের সকল নারী সদস্য, শহর সমাজসেবা কার্যালয় ও জেলা মহিলা বিষয়ক কার্যলয় প্রতিনিধি, সদর হাসপাতালের সেবা গ্রহিতা, প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির নারী সদস্য, নারী অভিভাবক ও সংশ্লিষ্ট কলেজের নারী শিক্ষার্থীবৃন্দ।

আলোচনায় বিভিন্ন সেক্টরের আগত নারী প্রতিনিধিবৃন্দ সেবা প্রদান সেবা গ্রহন ও বিভিন্ন আইনি সীমাবদ্ধতা তুলে আনেন তাদের আলোচনায়। প্রাপ্ত সীমাবদ্ধতা সমূহ নিয়ে বিভিন্ন স্টেক হোল্ডারের সাথে আলোচনা ও এ্যাডভোকেসীর সভার মাধ্যমে সমাধানে কাজ করবে সনাক খাগড়াছড়ি ও টিআইবি।

সভায় মডারেটর হিসাবে ছিলেন টিআইবির ম্যানেজার ট্রেনিং নাদিরা সুলতানা ও প্রেগ্রাম ম্যানেজার সিই রেজাউল কবির আকাশ। সভায় সমাপনী অধিবেশনে বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি সাংবাদিক মোঃ জহুরুল আলম ও সনাক সভাপতি প্রফেসর ড. সুধীন কুমার চাকমা প্রমুখ।