নাবিকদের সকল সুযোগ-সুবিধা বৃদ্ধি

প্রকাশ:| সোমবার, ১৬ ফেব্রুয়ারি , ২০১৫ সময় ১০:৩০ অপরাহ্ণ

হোসেন বাবলা ও রাশেদুল আজীজ:

সীম্যানবাংলাদেশ সী ফারর্স ইউনিয়ন ও শিপ ওনার্স রিপেজেন্টিং এমপ্লর্য়ার’স অব বাংলাদেশ সীম্যান এর মধ্যে দ্বিবার্ষিক চুক্তি স্বাক্ষরিত ১৬ ফেব্রুয়ারী বিকেল ৩টায় হয়।
এ চুক্তির আলোকে বিদেশী জাহাজে কর্মরত বাংলাদেশী নাবিকের সকল সুযোগ-সুবিধা শতকরা ১৫ ভাগ বৃদ্ধি করা হয়। নাবিকদের জীবনের নিরাপত্তার দিকসমূহ নানাবিদ দিক সুচারুভাবে উল্লেখ করা হয়।

শিপ ওনার্সের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন মি: বি.কে. চৌধুরী। বাংলাদেশের সী-ফারর্স ইউনিয়নের পক্ষে সংগঠনের সভাপতি এ এস এম আবদুল মাবুদ চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে মি: বি কে চৌধুরী বলেন, এ চুক্তির ফলে সীতে কর্মরত বাংলাদেশী নাবিকদের অর্থনৈতিকভাবে যেমন লাভবান হবে তেমনি বাংলাদেশ বৈদেশিক মুদ্রা অর্জনের ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখবে। তিনি বাংলাদেশী নাবিকদের কাজের প্রশংসা করেন।

সংগঠনের সভাপতি এ এস এম আবদুল মাবুদ বলেন, ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট থেকে ট্রেনিং নিয়ে যেসব বাংলাদেশী নাবিক বের হচ্ছে তাদের জন্য চাকুরীর সুযোগ করে দিতে মি: বি কে চৌধুরীর কাছে প্রস্তাব রাখেন।

সংগঠনের সা:সম্পাদক নাজিম উদ্দিন বলেন, দক্ষ সীম্যানকে কাজের ক্ষেত্রে আরও সুযোগ-সুবিধা, নতুন কর্মক্ষেত্র সৃষ্টিতে শিপ ওনার্স রিপেজেন্টিং এমপ্লয়ারর্স অব বাংলাদেশ সীম্যানকে মনোনিবেশ করার অনুরোধ জানান। চুক্তি স¦াক্ষর অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন নাজিম উদ্দিন, মো: আলী, মুক্তিযোদ্ধা কমান্ডার মো: এমরান গাজী, মো: শাহজাহান হোসেন, আবুল হাশেম। এ চুক্তি আগামী ১লা মার্চ ২০১৫ সাল থেকে কার্যকর হবে।


আরোও সংবাদ