নাটোরের সড়ক দুর্ঘটনায় প্রাণহানিতে হাসিনা-খালেদার শোক

প্রকাশ:| সোমবার, ২০ অক্টোবর , ২০১৪ সময় ১১:৪৩ অপরাহ্ণ

নাটোরের সড়ক দুর্ঘটনায় প্রাণহানিতে হাসিনা-খালেদার শোক পৃথক বাণীতে শোক প্রকাশ করেছেন।

সন্ধ্যায় এক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাটোরের বড়াইগ্রাম উপজেলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী দুর্ঘটনায় আহতদের দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন।

এর আগে বিকেলে গভীর শোক প্রকাশ করেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি নিহত ও আহতদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানান।

সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে নাটোরের বড়াইগ্রামে দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ৩৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে অর্ধশতাধিক যাত্রী।

আহতদের নাটোর আধুনিক সদর হাসপাতাল, বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বনপাড়ার বেসরকারি আমিনা হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

রাতে এক শোকবার্তায় বিএনপি নেত্রী খালেদা জিয়া নাটোরের বড়াইগ্রাম উপজেলায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
নাটোরের বড়াইগ্রামে যাত্রীবাহী দু’টির বাসের মুখোমুখি সংঘর্ষে ৩৭ জনের প্রাণহানীর ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার রাতে এক বিবৃতিতে তিনি বলেন, ‘এই প্রাণহানিতে দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে শোকাভিভূত। আমি মহান রাব্বুল আলামিনের দরবারে প্রার্থনা করছি তিনি যেন নিহতদের পরিবার পরিজনকে এই বিশাল শোক ও কষ্ট সইবার ক্ষমতা দান করেন।’

তিনি আরো বলেন, ‘কেন বারবার সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষের জীবনহানি ঘটছে তার সুনির্দিষ্ট কারণ হলো রাস্তাঘাটের বেহাল দশা এবং আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি। সরকার এসব বিষয়ে কার্যকর ও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে উদাসীনতার কারণেই মানুষের জীবনের নিরাপত্তার বিষয়টি বারবার উপেক্ষিত থাকছে। বারংবার সড়ক দুর্ঘটনার পুনরাবৃত্তিতে ব্যাপক প্রাণহানিতেও সরকারের টনক নড়ছে না বরং উদাসীনতার জন্য বর্তমানে দেশে মানুষের স্বাভাবিক জীবন-যাপনের নিশ্চয়তাটুকুও চরম হুমকির মধ্যে নিপতিত।’

নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গ ও আত্মীয়-স্বজনদের প্রতি গভীর সহমর্মিতা ও সমবেদনা জানান খালেদা জিয়া।

আরেক বিবৃতিতে শোক ও সমবেদনা জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।