নাজিরহাট পৌরসভা মেয়রের আওয়ামীলীগে যোগদান

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১২ আগস্ট , ২০১৮ সময় ০৮:১৬ অপরাহ্ণ

ওমর ফয়সাল, ফটিকছড়ি: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আওয়ামীলীগে যোগদান করলেন বিএনপির মনোনয়নে ধানের শীষ প্রতীক নিয়ে সম্প্রতি নির্বাচিত নাজিরহাট পৌরসভার মেয়র এস এম সিরাজ-উদ-দৌলা। ১২ আগস্ট রবিবার দুপুরে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের দোস্ত বিল্ডিং কার্যালয়ে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সরকারের গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের হাতে ফুল দিয়ে তিনি আওয়ামীলীগে যোগদান করেন। একই সাথে নাজিরহাট পৌরসভার বিএনপি সমর্থিত দুই কাউন্সিলর এস এম আবুল মুনসুর ও মুহাম্মদ হারুন আওয়ামীলীগে যোগ দেন।
এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য এটিএম পেয়ারুল ইসলাম, খাদিজাতুল আনোয়ার সনি, ফটিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুজিবুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরীসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ। এদিকে, বিএনপি নেতা মেয়র সিরাজ-উদ-দৌলার আওয়ামীলীগে যোগদান নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। সিরাজ-উদ-দৌলার আওয়ামীলীগে যোগদান নিয়ে স্থানীয় আওয়ামীলীগ উল্লাস প্রকাশ করলেও ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখিয়ে যাচ্ছেন স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। এ বিষয়ে মেয়র সিরাজ-উদ-দৌলার মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, ৭১ সালে মুক্তিযুদ্ধে যেতে না পারলেও মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলাম। পরবর্তীতে দীর্ঘদিন থানা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্ব পালন করেছি। বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী ছিলাম, কোনোদিন আওয়ামীলীগের বিরুদ্ধে যাইনি। তিনি আরো বলেন, আওয়ামীলীগ শুধু একটি রাজনৈতিক দল নয়, এটি একটি প্রতিষ্ঠান। স্বাধীনতা থেকে শুরু করে বাংলাদেশের সব অর্জন আওয়ামীলীগের মাধ্যমেই হয়েছে। সুতরাং এটা নিয়ে ভুল বুঝাবুঝির কোনো অবকাশ আছে বলে আমি মনে করিনা। অপরদিকে, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন মুহুরীর মন্তব্য জানতে চাইলে তিনি বলেন, সিরাজ-উদ-দৌলা আপাদমস্তক আওয়ামীলীগ পরিবারে সন্তান।তিনি আমাদের দলের একজন নিবেদিত প্রাণ কর্মী ছিলেন। মাঝখানে ভুল বুঝাবুঝির কারণে কিছুটা সময় তিনি আওয়ামীলীগের কার্যক্রম থেকে দূরে ছিলেন। নাজিম মুহুরী আরো বলেন, আওয়ামীলীগ গণমানুষের দল, মানুষের ইচ্ছা ও ভালোবাসাকে আওয়ামীলীগ সব সময় প্রাধান্য দিয়ে থাকে। মেয়র সিরাজ-উদ-দৌলা যাতে এলাকায় উন্নয়ন এবং পূর্বের ন্যায় দলের জন্য কাজ করতে পারে সেই সুযোগ তৈরী করে দেওয়া হয়েছে।এক কথায় বলতে গেলে, ঘরের ছেলে ঘরেই ফিরে এসেছে।

ক্যাপশন- মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের হাতে ফুল দিয়ে আওয়ামীলীগে যোগদান করছেন ফটিকছড়ির নাজিরহাট পৌরসভার মেয়র সিরাজ-উদ-দৌলা