নাজিরহাট পৌরসভা নির্বাচন জমে উঠেছে প্রচার-প্রচারণা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ২১ মার্চ , ২০১৮ সময় ০৯:১৪ অপরাহ্ণ

 

শওকত হোসেন করিম,ফটিকছড়ি প্রতিনিধি:
নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে গণসংযোগ ও প্রচার-প্রচারণায় ততই উত্তাপ বাড়ছে ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভা নির্বাচনের ভোটের মাঠে। হাট-বাজার থেকে গ্রামঞ্চলের রাস্তাঘাট ও আনাচে-কানাচে ছেয়ে গেছে প্রার্থীদের পোষ্টার, ব্যানারে। সই সাথে মাইকিং আর নানা শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে গোটা নাজিরহাট পৌরসভা এলাকায়। নির্বাচনকে ঘিরে সর্বত্র বিরাজ করছে উৎসবের আমেজ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা নেতাকর্মী ও কর্মীসমর্থকদের নিয়ে বিরামহীনভাবে ছুটে বেড়াচ্ছেন একপ্রান্ত থেকে আরেক প্রান্তে। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রার্থীরা দিচ্ছেন নানা আশ্বাস আর উন্নয়নের প্রতিশ্র“তি। এ নির্বাচনে ৬জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বী করলেও লড়াই আর জয়-পরাজয় থাকবে বিএনপি, স্বতন্ত্র, ও বিটিএফ প্রার্থীর মধ্যে।
তবে সুষ্ঠ ভোট নিয়ে শষ্কা প্রকাশ করেছেন প্রার্থীরা। সেই সাথে বেশ কয়েতজন প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনসহ কালো টাকা ব্যবহারের অভিযোগ তুলেছেন।
এদিকে, এবারের নির্বাচনে প্রতিদ্বন্দী প্রার্থীদের নিয়ে নানা হিসাব-নিকাশ করছেন সাধারণ ভোটাররা। এ নির্বাচনে দল বা কোন প্রতীক দেখে নয়, অবহেলিত নাজিরহাট উন্নয়ন ও গরীব-অসহায় মানুষের কল্যাণে কাজ করবেন এমন প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবেন ভোটাররা।
এদিকে, ১৪ দলীয় জোটের অন্যতম শরীক দল বাংলাদেশ তরীকত ফেডারেশন (বিটিএফ) এর মনোনীত মেয়র পদপ্রার্থী মুহাম্মদ শাহ্জালাল এর ফুলের মালা মার্কার সমর্থনে বিশাল গনসংযোগ অনুষ্ঠিত হয়েছে। বিকাল ৪টায় উপজেলার নাজিরহাট বাজারে এ গণসংযোগ করা হয়। এতে এতে বক্তব্য রাখেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের ফটিকছড়ি উপজেলার শাখার সভাপতি আলহাজ্ব বেলাল উদ্দিন শাহ, সাধারণ সম্পাদক আলমগীর আলম, মোঃ শাহজাহান, আবু দাউদ, হাসানুল করিম প্রমূখ।
স্বতন্ত্র মেয়র প্রার্থী জারিয়া গ্র“পের চেয়ারম্যান আলী আজম সাদেক সকাল থেকে রাত পর্যন্ত গণসংযোগ ও প্রচার-প্রচারণা ব্যস্ত সময় পার করছেন। যোগ দিচ্ছেন সামাজিক আচার-অনুষ্ঠানে। তিনি গতকাল নাজিরহাট বাজার, বাবুনগর, কুম্ভার পাড়া, বাড়িয়াট এলাকায় প্রচুর গণসংযোগ করেন।
অপরদিকে, স্বতন্ত্র মেয়র প্রার্থী পাশার সমর্থনে উপজেলা আওয়ামী পরিবারের কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার (২০ মার্চ) স্থানীয় কমিনিউটি সেন্টারে অনুষ্ঠিত সভায় নাজিরহাট পৌর আওয়ামীলীগের আহবায়ক এনামুল হক বাবুলের সভাপতিত্বে করেন। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবু। বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এইচ এম আবু তৈয়ব, এস এম সোলায়মান চেয়ারম্যান, জেবুন নাহার মুক্তা, আহমেদুর রহমান চৌধুরী, হাসান সরওয়ার আজম চৌধুরী। এতে সঞ্চালনা করেন পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আলহাজ্ব ইউসুফ।
এদিকে, প্রচারণায় পিছিয়ে নেই স্বতন্ত্র মেয়র প্রার্থী এম. হায়াত। তিনি গতকাল পশ্চিম ও পূর্ব সুয়াবিলের বিভিন্ন এলাকায় ব্যাপক গণসংযোগ ও প্রচার-প্রচারণা করেছে। এসময় প্রার্থী হায়াত বলেন, হালদা’র বেড়িবাঁধ, বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ ও শীতার্ত মানুষের মাঝে বস্ত্র বিতরণসহ এলাকার গরিব-দুঃখী মেহনতী মানুষের জন্য আমার ঘরের দরজা খোল ছিল এবং ভষ্যিতেও থাকবে। শুধু এলাকাবাসী সুবিধার কথা চিন্তা করে কাঠ-বাঁশের সাঁকোসহ হট, বালি, কণা দিয়ে বিভিন্ন রাস্তা-সড়কের কাজ করেছি।
এদিকে, প্রচার প্রচারণায় নির্বাচনি আচরণবিধি মেনে চলার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
উল্লেখ্য, আগামী ২৯ মার্চ নাজিরহাট পৌরসভার ভোট গ্রহণ করা হবে।


আরোও সংবাদ