নাছিরকে অপসারণে প্রস্তাব দেবেন মহিউদ্দিন

প্রকাশ:| সোমবার, ১০ এপ্রিল , ২০১৭ সময় ১১:৪২ অপরাহ্ণ

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অপসারণ চেয়ে চট্টগ্রামবাসীর প্রস্তাব নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবেন বলে ঘোষণা দিয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন চৌধুরী।

সোমবার বিকেলে নগরীর লালদীঘি মাঠে সোনালি যান্ত্রিক মৎস্য শিল্প সমবায় সমিতির ব্যানারে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ঘোষণা দেন।

তিনি বলেন, ‘নাছির নমিনেশন নিয়ে মেয়র হয়েছে। মনে করেছেন আজীবন থেকে যেতে পারবেন। চট্টগ্রামবাসীকে নিয়ে সভা করে আপনার বিরুদ্ধে প্রস্তাব নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পৌঁছাবো। বলবো-আপনি একজন অথর্ব লোক, আপনাকে অবশ্যই অপসারণ করতে হবে।’

সোনালি যান্ত্রিক মৎস্য শিল্প সমবায় সমিতির নেতা শামসুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, যুবলীগ নেতা মহিউদ্দিন চৌধুরী বাচ্চু, হেলাল আকবর চৌধুরী বাবর, মহিলা আওয়ামী লীগ নেত্রী হোসেন আরা বেগম, মমতাজ খান, শ্রমিক নেতা মাহবুবুল হক চৌধুরী, জাসদ নেতা জসিমউদ্দীন বাবুল, গণ অধিকার ফোরামের নেতা জাহাঙ্গীর আলম প্রমুখ।

শিশু-কিশোরদের খেলাধুলার জন্য বিখ্যাত নগরীর আউটার স্টেডিয়ামে সুইমিং পুল করার যে উদ্যোগ নেওয়া হয়েছে তা বন্ধ করতে ১৫ দিনের সময়সীমা বেঁধে দিয়েছেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র মহিউদ্দিন চৌধুরী।

সোমবার বিকেলে নগরীর লালদীঘি মাঠে সোনালি যান্ত্রিক মৎস্য শিল্প সমবায় সমিতির ব্যানারে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ সময়সীমা বেঁধে দেন তিনি।

মহিউদ্দিন চৌধুরী বলেন, শিশু-কিশোররা ফুটবল খেলে, ক্রিকেট খেলে, বিজয় মেলা হয় সেখানে সুইমিং পুল করা হচ্ছে। সুইমিংপুল করার আরও জায়গা আছে। আগ্রাবাদে আছে। এখানে সুইমিং পুল নয়।’

তিনি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে ইঙ্গিত করে বলেন, ‘এখানে সুইমিং পুলের নামে দোকান ভাড়া দেবেন। স্টেডিয়ামকে দোকান করে ভাড়া দিয়ে ঘিরে ফেলেছেন। খেলা নেই। মানুষ কত সহ্য করবে আর। তাই আবেদন করছি-অবিলম্বে সুইমিংপুল বন্ধ করেন। চারদিকে টিন দিয়ে ঘেরাও করে যা করছেন তা ভেঙে ফেলুন। ১৫দিন সময় দিলাম।’

 

উল্লেখ্য, ১১ কোটি ৫০ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে এ সুইমিং পুল। ৫০ মিটার দৈর্ঘ্য এবং ২২ মিটার প্রস্থের সুইমিং পুলে আন্তর্জাতিক মানের সকল সুযোগ সুবিধা রাখা হচ্ছে। প্রকল্পের মেয়াদ কাজ শুরু পরবর্তী ৬ মাস নির্ধারণ করা হয়েছে।