নাগরিক সমাজের উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিএনপি

প্রকাশ:| সোমবার, ৯ ফেব্রুয়ারি , ২০১৫ সময় ১১:২০ অপরাহ্ণ

চলমান সঙ্কট নিরসনে নাগরিক সমাজের উদ্যোগকে স্বাগত জানিয়েছে আন্দোলনরত বিএনপি।

এর আগে সোমবার সন্ধ্যায় চলমান সহিংসতা এবং অচলাবস্থা নিরসনের লক্ষ্যে সংলাপের আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিঠি দিয়েছে নাগরিক সমাজ। চিঠিতে নাগরিক সমাজের পক্ষে স্বাক্ষর করেছেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এটিএম শামসুল হুদা।

একই চিঠি রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীকেও দেয়া হবে বলে জানা গেছে। তবে তাদের কাছে পৌঁছেছে কি না তা রাত সাড়ে ১০টা পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

চি্ঠির ব্যাপারে বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহাববুর রহমান বলেছেন, ‘সংলাপের উদ্যোগকে স্বাগত জানাবো আমরা, সংলাপ হতে হবে। আন্তর্জাতিক মহল উদ্বিগ্ন, দেশবাসী মরছে। বাংলাদেশ জ্বলছে।’

সাবেক সিইসি এটিএম শামসুল হুদার সই করা ওই চিঠি খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে পৌঁছে দেন সুপ্রিমকোর্টের আইনজীবী প্রিন্স চঞ্চল মাহমুদ।

চিঠি দিয়ে যাওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন,‘দেশের চলমান রাজনৈতিক সংকট নিরসনের জন্য সব রাজনৈতিক পক্ষকে একটি জাতীয় সংলাপে বসার আহ্বান জানাচ্ছেন ড. কামাল হোসেন ও এটিএম শামসুল হুদা। সবাই মিলে কথা বললে-আলাপ করলে এই সমস্যা দূর হয়ে যাবে বলেও মনে করেন তারা। আর সে ধারাবাহিকতায় বিএনপি চেয়ারপারসনকে এই জাতীয় সংলাপে অংশগ্রহণের জন্য চিঠি দেয়া হলো।’


আরোও সংবাদ