নাক দিয়ে ২১ মিনিটে ৪ টায়ার ফোলালেন ইয়ংবিং

প্রকাশ:| শনিবার, ১৮ জানুয়ারি , ২০১৪ সময় ০৪:০৫ অপরাহ্ণ

সাধারণত কয়েকটি বেলুন ফোলাতে গেলেই যাদের মুখ ব্যাথা করে চীনের নি ইয়ংবিংয়ের কীর্তি দেখে তারা খানিকটা লজ্জাই পেয়ে যাবেন। চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় চেনগদু শহরের নাগরিক ইয়ংবিং মাত্র ২১ মিনিটে নাক দিয়ে বাতাস বের করে ফুলিয়ে ফেলেছেন ৪টি টায়ার টিউব। তাও আবার প্রতিটি টিউবের ওপর দাঁড়িয়ে ছিল ছিল দুজন করে মানুষ।

জানা যায়, ৬৩ বছর বয়সী ইয়ংবিংয়ের আনুনাসিক শক্তি অত্যন্ত প্রখর। তিনি প্রথমে একটি রাবারের চিকন পাইপ ৪টি টায়ার টিউবের মুখের সঙ্গে জুড়ে দেন। তারপর পাইপের অপর অংশ নাকের সামনে নিয়ে জোরে জোরে শ্বাস ছাড়েন। আর এতেই তার নাক থেকে বের হওয়া বাতাসে একটু একটু করে ফুলতে থাকে টায়ারগুলো। এভাবে ৪টি টায়ার পুরোপুরি ফুলিয়ে তুলতে তিনি সময় নেন মাত্র ২১ মিনিট।

ইয়ংবিংয়ের এই অসাধরণ নাসিকা শক্তির ব্যপারে তিনি জানান, একসময় তিনি বেশ অসুস্থ ছিলেন। তখন এক চিকিৎসক তাকে বুদ্ধি দেন নাক দিয়ে ছাড়া বাতাস ব্যবহার করে বেলুন ফোলাতে। এরপর থেকেই তিনি এই বিশেষ চেষ্টাটি করতে থাকেন। তারপর একসময় তার শ্বাস-প্রশ্বাসের শক্তি এতো বৃদ্ধি পায় যে এখন তিনি নাক দিয়ে ছাড়া বাতাসে একইসঙ্গে একাধিক টায়ার টিউব ফোলাতে পারেন।

তবে এর জন্য তাকে দীর্ঘ তিন বছর অনুশীলন করতে হয়েছে বলে জানান ইয়ংবিং।