নবীন শিক্ষার্থীদের বরণ ও পুরনো শিক্ষার্থীদের বিদায় দিয়েছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ

প্রকাশ:| শনিবার, ১৫ মার্চ , ২০১৪ সময় ০৮:১০ অপরাহ্ণ

বর্ণাঢ্য আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে নবীন শিক্ষার্থীদের বরণ ও পুরনো শিক্ষার্থীদের বিদায় দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ।

নগরীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে বৃহস্পতিবার স্নাতক (সম্মান) শ্রেণীর ২২ তম ব্যাচের শিক্ষার্থীদের বরণ এবং ১৫তম ব্যাচের শিক্ষার্থীদের বিদায় জানানো হয়।

দু’পর্বে বিভক্ত দিনব্যাপী ওই অনুষ্ঠানের প্রথম পর্বে আলোচনা সভায় আইন বিভাগের সভাপতি নূর মোহাম্মদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী এবং চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শরীফ মোস্তফা করিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ডীন প্রফেসর মোরশেদ মাহমুদ খান এবং পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিম্পত্তি কমিশন, খাগড়াছড়ি এর সচিব (যুগ্ম জেলা জজ) মোহাম্মদ মাহাবুবুর রহমান।

প্রধান অতিথি বলেন, যে আইনে মানবিকতা নেই, সেই আইন ভাল আইন নয়। তিনি মানবিকভাবে আইন প্রয়োগের জন্য শিার্থীদের আহ্বান জানান।

বিচারক শরীফ মোস্তফা করিম বলেন, সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠার ক্ষেত্রে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের লেখাপড়ার মান ভাল। বার এবং বেঞ্চ উভয় ক্ষেত্রে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভাল করবেন। ,

মোহাম্মদ মাহাবুবুর রহমান বলেন, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা যেভাবে আইন ও মানবিকতার সেবা করছে সেই দিন বেশী দ‍ূরে নয়, যেদিন আইনের ছাত্ররা পৃথিবীর সব মানুষের হৃদয় জয় করে নেবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইন বিভাগের সহকারী অধ্যাপক অনুপ কুমার বিশ্বাস।