নতুন সাজে সিলেট বিভাগীয় স্টেডিয়াম

প্রকাশ:| মঙ্গলবার, ১ অক্টোবর , ২০১৩ সময় ০৩:২৭ অপরাহ্ণ

Sylhet-divisonalবদলে গেছে সিলেট বিভাগীয় স্টেডিয়াম। নতুন সাজে দেখা যাবে এই স্টেডিয়ামটিকে। এতে নতুন ভবন উঠেছে। সাজানো হয়েছে মাঠ। অসমাপ্ত কাজ শেষ হতে আর বেশি দিন বাকি নেই। বাদামী রঙের পাহাড় আর দুটি পাঁতা একটি কুঁড়ি ঘেরা মাঠের গ্যালারিতে চলছে ধোয়া মোছার কাজ। শুধু অপেক্ষা টি-টোয়েন্টি বিশ্বকাপ ভেন্যু হিসেবে চূড়ান্ত ঘোষণার।

মঙ্গলবার দুপুরেই বিভাগীয় স্টেডিয়ামে চূড়ান্ত পরিদর্শনে আসছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রতিনিধি দল।

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার অ্যাডহক কমিটির সহ-সাধারণ সম্পাদক জুম্মা আব্বাস রাজু বাংলানিউজকে জানান, এর আগে ১৮ আগস্ট সিলেট বিভাগীয় স্টেডিয়ামের কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করতে মাঠ পরিদর্শন করেন আইসিসি পর্যবেক্ষক দল।

স্টেডিয়ামের সংস্কার কাজ সন্তোষজনক পর্যায়ে আনার জন্য জুনে আইসিসি’র বার্ষিক সভায় বাংলাদেশকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছিল।

সোমবার বিকেলে মাঠ ঘুরে দেখা গেছে সবাই কাজে ব্যস্ত। জোরেশোরে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তৃতি। গ্র্যান্ডস্ট্যান্ড চারতলার মধ্যে তৃতীয় তলার কাজ শেষ, এখন চলছে চতুর্থ তলার কাজ। চারতলা প্যাভিলিয়ন ভবনের কাজও চলছে দ্রুতগতিতে। স্টেডিয়ামের প্রধান আকর্ষণ গ্রিন গ্যালারির কাজও চলছে দ্রুতগতিতে। শেষ পর্যায়ে ফ্লাড লাইট টাওয়ারের কাজও।

তবে বিশ্বকাপের আগেই সিলেট অঞ্চলের লোকজন আন্তর্জাতিক ম্যাচ দেখতে পারবে। আসন্ন নিউজিল্যান্ডের বাংলাদেশ সফরসূচিতে একটি টি-টোয়েন্টি ম্যাচ রাখা হয়েছে এই মাঠে। এই ম্যাচ আয়োজনের মাধ্যমে বিশ্বকাপ ভেন্যুর জন্য সবুজ সঙ্কেত পেতে চায় এই মাঠটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ও নিউজিল্যান্ডের সিরিজকে সামনে রেখে সিলেট বিভাগীয় স্টেডিয়ামকে আন্তর্জাতিক স্টেডিয়ামে উন্নীত করার কাজ চলছে দ্রুতগতিতে।

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার অ্যাডহক কমিটির সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল জানান, স্টেডিয়ামটির প্রায় ৯০ ভাগ কাজ শেষ।

স্টেডিয়াম সংশ্লিষ্টরা জানান, আসন্ন নিউজিল্যান্ড সিরিজের আগেই আন্তর্জাতিক ম্যাচের জন্য প্রস্তুত হয়ে উঠবে স্টেডিয়াম। সিলেট বিভাগীয় স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন হলে সিলেটবাসীর দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে। স্টেডিয়ামের নির্মাণকাজ শেষ হলে বিশ্বের অন্যতম সুন্দর ভেন্যু হবে এটি।