নতুন প্রজন্ম সত্য বের করে এনেছে-আসাদুজ্জামান নূর

প্রকাশ:| শনিবার, ৭ মার্চ , ২০১৫ সময় ১০:৩৫ অপরাহ্ণ

নতুন প্রজন্ম মাটি খুঁড়ে ইতিহাসের সত্য বের করে এনেছে বলে মন্তব্য করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

আসাদুজ্জামান নূরশনিবার চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় মন্ত্রী এ মন্তব্য করেন।

আসাদুজ্জামান নুর বলেন, বঙ্গবন্ধু বাঙালি সংস্কৃতির বিকাশ ও উন্নয়নে বিস্ময়কর সব কাজ করে গেছেন। বঙ্গবন্ধু শুধু চিন্তাই করেননি বাস্তবায়নও করেছেন।

তিনি বলেন, জিয়াউর রহমান ছিল আমেরিকা ও পাকিস্তানের হয়ে মুক্তিযুদ্ধে অনুপ্রবেশকারী। জিয়াউর রহমান তার পরবর্তী কর্মকান্ডে এর প্রমাণ রেখেছেন। হ্যাঁ-না ভোটের আয়োজনকারীরা আজ গণতন্ত্রের কথা বলে, শুনে দুঃখ লাগে।

তিনি বলেন, নতুন প্রজন্ম নিয়ে আমাদের একটি ভ‍ুল ধারনা ছিল। কিন্তু তারা মিথ্যা ইতিহাস গ্রহণ করেনি। নতুন প্রজন্ম মাটি খুঁড়ে ইতিহাসের সত্য বের করে এনেছে। তারা গণজাগরণ ঘটিয়েছে।

নূর বলেন, জাতির জীবনে যদি কোন সংকট তৈরী হয় এই নতুন প্রজন্ম অবশ্যই এগিয়ে আসবে। মুক্তচিন্তা ও সংস্কৃতির শক্তিতেই বাংলাদেশকে রক্ষা করবে নতুন প্রজন্ম।

দলীয় কার্যালয়ে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম আমিন, সংগঠনের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, ওয়াশেকা আয়েশা খান প্রমুখ।


আরোও সংবাদ