নতুন পুলিশ সুপার হিসেবে কাজ শুরু করেছেন নুরে আলম

প্রকাশ:| বৃহস্পতিবার, ২১ জুলাই , ২০১৬ সময় ০৯:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম জেলার নতুন পুলিশ সুপার হিসেবে নুরে আলম মিনা পিপিএম ২০ জুলাই দায়িত্ব নিয়েছেন। আগে তিনি সিলেটের পুলিশ সুপার ছিলেন। তিনি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানাধীন এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৭৬ সালে জন্মগ্রহণ করেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে বিএসএস (সম্মান) ও এমএসএস ডিগ্রি অর্জনের পর ২০তম বিসিএসের মাধ্যমে ২০০১ সালে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। রাজশাহীর সারদা বাংলাদেশ পুলিশ একাডেমিতে প্রশিক্ষণ শেষে ২০০২ সালে ব্রাহ্মণবাড়িয়া জেলা, আর্মড পুলিশ ব্যাটালিয়ন বিলাইছড়ি, রাঙামাটি এবং মৌলভীবাজার জেলার কুলাউড়া সার্কেল পদে সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।
পুলিশ সুপার নুরে আলম মিনা পিপিএম২০০৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে রেলওয়ে জেলা চট্টগ্রাম, নোয়াখালী জেলা ও ডিএমপি, ঢাকার এডিসি (রমনা বিভাগ), কক্সবাজার এবং চট্টগ্রাম জেলায় অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। ২০১২ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়ে ২৭ এপ্রিল ২০১৩ পর্যন্ত সুনামগঞ্জ জেলায় এবং ২৮ এপ্রিল ২০১৩ থেকে ১৯ জুলাই ২০১৬ তারিখ পর্যন্ত সিলেট জেলার পুলিশ সুপার পদে অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করেন।
নুরে আলম মিনা জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর দারফুর, সুদান মিশনে দায়িত্ব পালনকালে জাতিসংঘ শান্তিরক্ষা পদকে ভূষিত হন। বাংলাদেশ পুলিশ একাডেমিতে ‘বেস্ট-ইন-একাডেমিক্স’ পদকে ভূষিত হন। বাংলাদেশ পুলিশে তার অসাধারণ দায়িত্ব পালনের জন্য ২০১৩ সালে প্রেসিডেন্ট পুলিশ পদক (পিপিএম) এবং ২০১৪ সালে ‘আইজিপি ব্যাজ’ পদকে ভূষিত হন।
চাকরি জীবনে তিনি দেশে বাস্তব প্রশিক্ষণ ছাড়াও বিভিন্ন বিষয়ে গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ নেন। এ ছাড়াও মালয়েশিয়ায় কুয়ালালামপুরে রয়েল মালয়েশিয়ান পুলিশ কলেজ থেকে ‘ব্যাসিক কমার্শিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন কোর্স’-এ প্রশিক্ষণ নেন।
ব্যক্তিগত জীবনে তিনি দুই মেয়ে ও এক ছেলের বাবা। তিনি দায়িত্ব পালনে চট্টগ্রামবাসীর দোয়া ও সহযোগিতা চেয়েছেন।


আরোও সংবাদ